World Cup Final: হারের পরেও রোহিত শর্মার পাশে ক্রিকেটপ্রেমীরা, ভাইরাল ভিডিও

ভারতীয় দল ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে না পারলেও, যে পারফরম্যান্স দেখিয়েছে তাতে ক্রিকেটপ্রেমীরা মুগ্ধ। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পরেও সমালোচনা শোনা যাচ্ছে না।

Soumya Gangully | Published : Nov 20, 2023 1:51 PM IST / Updated: Nov 20 2023, 08:36 PM IST

২০ বছরেও ছবিটা বিশেষ বদলায়নি। ২০০৩ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের সমালোচনা সেভাবে শোনা যায়নি। বরং সবাই ভারতীয় দলের লড়াইয়ের প্রশংসা করেছিলেন। এবারের ওডিআই বিশ্বকাপ ফাইনালেও অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছে ভারত। এই হারের পরেও দলের পাশে আছেন ক্রিকেটপ্রেমীরা। পার্থক্য একটাই, ২০০৩ সালের বিশ্বকাপ হয়েছিল দক্ষিণ আফ্রিকায়, এবার বিশ্বকাপ হয়েছে দেশের মাটিতে। রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ম্যাচ শেষ হওয়ার পর হতাশ ছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। সেই সময় গ্যালারি থেকে অনুরাগীরা তাঁর নাম ধরে চিৎকার করতে থাকেন। ভারতের অধিনায়কের মনোবল বাড়ানোর চেষ্টা করতে থাকেন সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও।

হারের পর ক্রিকেটারদের চোখে জল

ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর ভারতের সব ক্রিকেটারই হতাশ ছিলেন। কয়েকজনের চোখে জলও দেখা যায়। ম্যাচ শেষ হওয়ার পর মহম্মদ সিরাজের চোখে জল চিকচিক করছিল। তাঁকে সান্ত্বনা দেন জসপ্রীত বুমরা। অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জেতার সুযোগ হারানোয় রোহিতও আবেগপ্রবণ হয়ে পড়েন। তাঁর চোখেও জল দেখা যায়। অসাধারণ পারফরম্যান্স দেখানোর পরেও দলকে জেতাতে না পারায় হতাশ ছিলেন ভারতের অধিনায়ক। ক্যামেরায় যেমন ভারতীয় ক্রিকেটারদের চোখে-মুখে হতাশা, অবিশ্বাস দেখা যায়, তেমনই গ্যালারিতে থাকা দর্শকদেরও চোখ এড়ায়নি বিষয়টি। তাঁরা রোহিতের মনোবল বৃদ্ধি করার লক্ষ্যে চিৎকার শুরু করেন। অনুরাগীদের কাছ থেকে উৎসাহ পেয়ে রোহিতের মন খারাপ কিছুটা দূর হয়।

 

আইসিসি টুর্নামেন্টে ট্রফির খরা

২০১৩ সালে শেষবার আইসিসি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয় ভারতীয় দল। এরপর থেকে পরপর বিভিন্ন টুর্নামেন্টের সেমি-ফাইনাল বা ফাইনালে পৌঁছে গেলেও, চূড়ান্ত সাফল্য পাচ্ছে না ভারত। এবারও ট্রফি অধরাই থেকে গেল। ষষ্ঠবার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। এবারও চ্যাম্পিয়ন হতে না পারায় ভারতীয় দলে একাধিক বদল দেখা যেতে পারে। তবে ক্রিকেটারদের পাশে আছে সারা দেশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Narendra Modi: 'প্রধানমন্ত্রীর ড্রেসিংরুমে আসা প্রেরণা দিয়েছে,' বার্তা জাদেজার

ICC World Cup 2023: ওডিআই বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক রোহিত, আছেন ভারতের আরও ৫ জন

Read more Articles on
Share this article
click me!