Mitchell Marsh: বিশ্বকাপ ট্রফির উপর পা, মিচেল মার্শের বিরুদ্ধে এফআইআর

ওডিআই বিশ্বকাপ ফাইনালের পর ট্রফির উপর পা তুলে রাখা নিয়ে বিতর্ক এবার আইনের দরবার পর্যন্ত পৌঁছে গেল। মিচেল স্টার্কের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল।

Soumya Gangully | Published : Nov 24, 2023 1:22 PM IST / Updated: Nov 24 2023, 08:01 PM IST

ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফির উপর পা তুলে রেখে বিপাকে অস্ট্রেলিয়ার ব্যাটার মিচেল মার্শ। তাঁর বিরুদ্ধে উত্তরপ্রদেশের আলিগড়ে এফআইআর দায়ের করা হয়েছে। অস্ট্রেলিয়ার এই ক্রিকেটারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন আরটিআই আন্দোলনকারী পণ্ডিত কেশব। তাঁর দাবি, বিশ্বকাপ ট্রফির উপর পা তুলে রেখে ভারতের ক্রিকেটপ্রেমীদের অনুভূতিতে আঘাত করেছেন মার্শ। তাঁর বিরুদ্ধে এফআইআর-এর কপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠিয়ে দিয়েছেন পণ্ডিত। তাঁর দাবি, মার্শকে আর ভারতে ক্রিকেট খেলার অনুমতি দেওয়া উচিত নয়। এ বিষয়ে এখনও পর্যন্ত উত্তরপ্রদেশ সরকার বা কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

মার্শকে তোপ শামির

বিশ্বকাপ ট্রফির উপর পা তুলে রাখায় মার্শের তীব্র সমালোচনা করেছেন ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ শামি। তিনি বলেছেন, ‘আমি আহত হয়েছি। যে ট্রফির জন্য বিশ্বের সব দল লড়াই করে, সবাই যে ট্রফি মাথার উপর তুলে ধরতে চায়, সেই ট্রফির উপর পা রাখা  আমাকে খুশি করেনি।’

সোশ্যাল মিডিয়ায় মার্শকে তোপ

গত রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারতের বিরুদ্ধে ৬ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। এই ম্যাচে ১৫ বলে ১৫ রান করেন মার্শ। তিনি ২ ওভার বোলিং করে ৫ রান দেন। খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও, বিশ্বকাপ ফাইনালের পর মার্শকে নিয়েই সবচেয়ে বেশি আলোচনা চলছে। বিশ্বকাপ ট্রফির উপর পা তুলে রাখা ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই এই আচরণের নিন্দা করছেন। বিশেষ করে ভারতে বিশ্বকাপ ট্রফির উপর পা তুলে রাখা অসম্মান প্রদর্শন বলেই মনে করা হয়। সেই কারণেই অনেকে মার্শের সমালোচনা করছেন। তবে অনেকে আবার দাবি করছেন, মার্শ কোনও ভুল করেননি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'একটু তো সম্মান দেখান'- বিশ্বকাপ ট্রফির ওপরে পা তুলে বসে ট্রোলড অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিশেল মার্শ!

Babar Azam: সতীর্থ ইমাম-উল-হকের বিয়েতে কাওয়ালি নাইটে নাচ বাবর আজমের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!