Rashid Khan: কোমরের চোট সারাতে অস্ত্রোপচার, দ্রুত ফিট হয়ে ওঠার আশায় রশিদ খান

এবারের ওডিআই বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে খেলার পরেই কোমরের চোট সারাতে অস্ত্রোপচার করালেন অলরাউন্ডার রশিদ খান। তিনি দ্রুত ফিট হয়ে উঠে মাঠে ফেরার আশা করছেন।

Soumya Gangully | Published : Nov 24, 2023 10:00 AM IST / Updated: Nov 24 2023, 05:32 PM IST

ওডিআই বিশ্বকাপ শেষ হওয়ার পরেই ব্রিটেনে গিয়ে কোমরের চোট সারানোর জন্য অস্ত্রোপচার করালেন আফগানিস্তানের তারকা অলরাউন্ডার রশিদ খান। সোশ্যাল মিডিয়া পোস্টে অস্ত্রোপচারের কথা জানিয়েছেন এই ক্রিকেটার। তিনি হাসপাতালের শয্যায় শুয়েই একটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘সবার শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানাই। অস্ত্রোপচার ভালোভাবেই হয়েছে। এখন আমি সুস্থ হয়ে ওঠার পথে। মাঠে ফেরার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’ রশিদের এই পোস্ট দেখে অনেকেই তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাচ্ছেন। সবাই আশা করছেন, রিহ্যাবের পর দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরে আসবেন এই তারকা অলরাউন্ডার।

বিগ ব্যাশ লিগে নেই রশিদ

এবারের বিগ ব্যাশ লিগ শুরু হচ্ছে ৭ ডিসেম্বর। চোটের জন্য এই টি-২০ লিগে খেলতে পারছেন না রশিদ। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'আফগানিস্তানের ক্রিকেট তারকা রশিদ খানের কোমরে ছোট অস্ত্রোপচার হয়েছে। ব্রিটেনে বিখ্যাত শল্য চিকিৎসক ড. জেমস অ্যালিবন এই অস্ত্রোপচার করা হয়েছে। রশিদকে আপাতত কিছুদিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ও দ্রুত সুস্থ হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।' বিগ ব্যাশ লিগে যে দলের হয়ে খেলেন রশিদ, সেই অ্যাডিলেড স্ট্রাইকার্সের পক্ষ থেকে জানানো হয়েছে, এবারের মরসুমে খেলতে পারবেন না এই অলরাউন্ডার। অ্যাডিলেড স্ট্রাইকার্সের জেনারেল ম্যানেজার অফ ক্রিকেট টিম নিয়েলসেন জানিয়েছেন, ‘স্ট্রাইকার্সের প্রিয় সদস্য রশিদ। ও সমর্থকদের কাছেও প্রিয়। ও ৭ বছর ধরে আমাদের সঙ্গে আছে। এবারের গ্রীষ্মে আমরা ওর অভাব অনুভব করব। রশিদ অ্যাডিলেড ও স্ট্রাইকার্সকে ভালোবাসে। ও বিবিএল-এ খেলতে কতটা ভালোবাসে, সেটা আমরা জানি। আমরা ওর পাশে আছি। ও যাতে দীর্ঘদিন ধরে খেলা চালিয়ে যেতে পারে সেটা নিশ্চিত করার জন্যই অস্ত্রোপচার করাল। এবারের মরসুমে রশিদের পরিবর্তে কাকে দলে নেওয়া হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেবে আমাদের ম্যানেজমেন্ট ও কোচিং স্টাফ। ওর পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে।’

 

 

রশিদের পাশে সতীর্থরা

অস্ত্রোপচারের পর জাতীয় দলের সতীর্থদের কাছ থেকেও শুভেচ্ছাবার্তা পেয়েছেন রশিদ। অস্ত্রোপচারের পর তাঁর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন সতীর্থ মহম্মদ নবি। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরাও রশিদকে শুভেচ্ছা জানাচ্ছেন।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Afghanistan Cricket Team: সারা বিশ্বে ভালো বার্তা দিল আফগানিস্তান, মত হাশমাতুল্লাহ শাহিদির

Viral Video: চলন্ত বাসে উদ্দাম 'লুঙ্গি ড্যান্স'! আফগানিস্তান ক্রিকেট দলের নাচে ভাইরাল হল ভিডিও

Read more Articles on
Share this article
click me!