World Cup Final: 'শেষটা ভালো না হলেও আমরা গর্বিত হতেই পারি,' বার্তা ঈশান কিষানের

১২ বছর পর ফের ওডিআই বিশ্বকাপ জয়ের খুব কাছাকাছি পৌঁছলেও, খালি হাতেই ফিরতে হয়েছে ভারতীয় দলকে। তবে বিশ্বকাপ ফাইনালে হার অগৌরবের নয়। এই টুর্নামেন্টে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে ভারত।

Soumya Gangully | Published : Nov 20, 2023 7:29 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দল যে পারফরম্যান্স দেখিয়েছে, তাতে গর্বিত উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষান। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে সতীর্থদের প্রশংসা করেছেন। সারা বিশ্বকাপে দলের পাশে থাকার জন্য সমর্থকদেরও ধন্যবাদ জানিয়েছেন ঈশান। তিনি লিখেছেন, ‘গত এক মাস এই দলের সঙ্গে বিশেষ সময় কাটল। আমরা যে স্মৃতি তৈরি করেছি, যে আবেগ অনুভব করেছি, তা চিরকাল আমাদের সঙ্গে থাকবে। আপনাদের অফুরন্ত ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে পারব না। যেভাবে সমর্থকরা ও দেশ একত্রিতভাবে আমাদের পিছনে থেকেছে, সেটা বাস্তব বলে ঠিক বিশ্বাস হয় না। শেষপর্যন্ত যা ফল হয়েছে, তাতে আমাদের সবারই হৃদয় ভেঙে গিয়েছে। তবে আমরা গর্বিত হতেই পারি। আমরা সবাই ফের একত্রিত হব, নতুন করে পরিকল্পনা করব এবং আরও শক্তিশালী হয়ে প্রত্যাবর্তন ঘটাব। অসাধারণ অভিযানের জন্য তোমাদের সবাইকে ধন্যবাদ। জয় হিন্দ।’

২ দশক পর ফের হার ভারতের

২০০৩ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল ভারত। ২০ বছর পর সেই হারের বদলা নেওয়ার সুযোগ ছিল ভারতীয় দলের সামনে। কিন্তু রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে গিয়েছে ভারত। ষষ্ঠবার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। বিশ্বকাপ ফাইনালে খেলার সুযোগ পাননি ঈশান। এই টুর্নামেন্টে বেশিরভাগ ম্যাচেই তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছে। তবে দলের সঙ্গেই ছিলেন এই উইকেটকিপার-ব্যাটার। তিনি যেভাবে পেরেছেন দলকে সাহায্য করেছেন। বিশ্বকাপ শেষ হওয়ার পরেও দলের পাশেই আছেন ঈশান।

 

 

হেডের কাছে হার ভারতের

ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৪০ রানে অলআউট হয়ে যায় ভারত। ৬৬ রান করেন কে এল রাহুল। ৫৪ রান করেন বিরাট কোহলি। ৪৭ রান করেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার হয়ে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক। ২ উইকেট করে নেন প্যাট কামিন্স ও জশ হ্যাজেলউড। ১ উইকেট করে নেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা। রান তাড়া করতে নেমে ৪৭ রানে ৩ উইকেট হারালেও, ট্রেভিস হেডের ১৩৭ এবং মার্নাস লাবুশেনের অপরাজিত ৫৮ রানের সুবাদে জয় পায় অস্ট্রেলিয়া। ভারতের হয়ে ২ উইকেট নেন জসপ্রীত বুমরা। ১ উইকেট করে নেন মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: অনুরাগীদের হৃদয় ভেঙে দিয়েছেন, ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার

World Cup Final: হারের পরেও রোহিত শর্মার পাশে ক্রিকেটপ্রেমীরা, ভাইরাল ভিডিও

India Vs Australia: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলের নেতৃত্বে সূর্যকুমার

Read more Articles on
Share this article
click me!