World Cup Final: বায়ুসেনার এয়ার শো, প্রীতমের অনুষ্ঠান, লেজার লাইট, জমজমাট বিশ্বকাপ ফাইনাল

রবিবার ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ভারত। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়ছে। আয়োজকদের প্রস্তুতি তুঙ্গে।

Soumya Gangully | Published : Nov 17, 2023 3:06 PM IST / Updated: Nov 17 2023, 09:17 PM IST

রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচ ঘিরে জমজমাট অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। চারটি ভাগে হবে বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠান। দুপুর সাড়ে ১২টায় শুরু হবে অনুষ্ঠান। প্রথমেই ভারতীয় বায়ুসেনার এয়ার শো হবে। এই অনুষ্ঠান চলবে ১০ মিনিট ধরে। এই এয়ার শোয়ে থাকবে বায়ুসেনার সূর্যকিরণ অ্যাক্রোব্যাটিক টিম। এশিয়ার একমাত্র ৯ হক অ্যাক্রোব্যাটিক টিম দর্শকদের মাতিয়ে দিতে তৈরি। এই এয়ার শোয়ের নেতৃত্বে থাকবেন ফ্লাইট কম্যান্ডার ও ডেপুটি টিম লিডার উইং কম্যান্ডার সিদ্ধেশ কার্তি। ভারতে এই ধরনের এয়ার শো এর আগে হয়নি। সঙ্গীতের সঙ্গে তাল রেখে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের আকাশে বিভিন্ন কসরত দেখাবেন বায়ুসেনার সদস্যরা। আমেদাবাদ বিমানবন্দর থেকে উড়ে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের উপরে যাবে বায়ুসেনার ৯টি হক যুদ্ধবিমান।

প্রথম ইনিংসের পর ফের অনুষ্ঠান

রবিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ প্রথম ইনিংস শেষ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। সেই সময় শুরু হবে সমাপ্তি অনুষ্ঠানের দ্বিতীয় ভাগ। এখনও পর্যন্ত যতগুলি দল ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে, সেই দলগুলির বিশ্বকাপজয়ী অধিনায়করা মাঠ প্রদক্ষিণ করবেন। ক্লাইভ লয়েড, কপিল দেব নিখাঞ্জ, অ্যালান বর্ডার, অর্জুন রণতুঙ্গা, স্টিভ ওয়া, রিকি পন্টিং, মহেন্দ্র সিং ধোনি, মাইকেল ক্লার্ক, ইয়ন মর্গ্যানরা এই অনুষ্ঠানে থাকবেন। শুধু ১৯৯২ সালে বিশ্বকাপজয়ী পাকিস্তানের অধিনায়ক ইমরান খান থাকছেন না। প্রতিটি বিশ্বকাপের নির্বাচিত অংশ জায়ান্ট স্ক্রিনে দেখানো হবে। বিশ্বকাপজয়ী অধিনায়কদের বিশেষ ব্লেজার উপহার দেওয়া হবে।

প্রীতম চক্রবর্তীর অনুষ্ঠান

বিশ্বকাপজয়ী অধিনায়কদের সংবর্ধনার পর দর্শকের মাতিয়ে দিতে মাঠে নামবেন বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক প্রীতম চক্রবর্তী। তাঁর সঙ্গে থাকবেন ৫০০ জনেরও বেশি নৃত্যশিল্পী। 'দেবা দেবা', 'কেশরিয়া', 'লেহরা দো', 'জিতেগা জিতেগা', 'নাগাড়া নাগাড়া', 'ধূম মচালে', 'দঙ্গল'-এর মতো গান শোনা যেতে পারে। এবারের বিশ্বকাপের অ্যান্থেমও শোনা যাবে।

লেজার শো

রবিবার রাত সাড়ে ৮টা নাগাদ যখন দ্বিতীয় ইনিংসে জলপানের বিরতি হবে, সেই সময় ৯০ সেকেন্ডের লেজার শো হবে। এই শোয়ের দায়িত্বে থাকছে ব্রিটেনের একটি দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: ফের বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া লড়াই, কী হয়েছিল ২ দশক আগে?

South Africa Vs Australia: ২০ বছর পর ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া

Read more Articles on
Share this article
click me!