India Vs Pakistan: মুখ পুড়িয়েও লজ্জা নেই, বিসিসিআই-এর বিরুদ্ধে ডিআরএস-এ কারচুপির অভিযোগ হাসান রাজার, ভাইরাল ভিডিও

ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্য মেনে নিতে পারছে না পাকিস্তান। মাঠের বাইরে বিসিসিআই-এর অনৈতিক কার্যকলাপের জন্যই ভারতীয় দল জয় পাচ্ছে বলে দাবি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের একাংশের।

Soumya Gangully | Published : Nov 6, 2023 8:07 PM IST / Updated: Nov 07 2023, 02:03 AM IST

কয়েকদিন আগেই বল বদলের অভিযোগ এনেছিলেন। এবার বিসিসিআই-এর বিরুদ্ধে নতুন অভিযোগ করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার হাসান রাজা। তিনি বল বদলের যে অভিযোগ করেছিলেন, সেটা নস্যাৎ করে দেন পাকিস্তানেরই প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম, শোয়েব মালিকরা। আক্রম সরাসরি বলেন, হাস্যকর অভিযোগ করা হচ্ছে। কিন্তু তাতেও দমতে নারাজ রাজা। তিনি এবার বিসিসিআই-এর বিরুদ্ধে ডিআরএস-এ কারচুপির অভিযোগ করলেন। বল বদলের মতোই ডিআরএস নিয়ে অভিযোগেরও প্রমাণ নেই। কিন্তু ভিত্তিহীন ও হাস্যকর অভিযোগ করে যাবেন বলে বোধহয় মনস্থির করে ফেলেছেন রাজা। সেই কারণেই তিনি একের পর এক মনগড়া কথা বলে যাচ্ছেন।

ভারতের সাফল্যে ঈর্ষা

রাজার বক্তব্যে স্পষ্ট হয়ে গিয়েছে, পাকিস্তান যে টুর্নামেন্টে বিশেষ সুবিধা করতে পারছে না, সেখানেই ভারতীয় দলের টানা ৮ ম্যাচে জয় মেনে নিতে পারছেন না। সেই কারণেই ভারতীয় দলের সাফল্যকে খাটো করে দেখানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার। তাঁর দাবি, ‘দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রবীন্দ্র জাদেজা ৫ উইকেট নিয়েছে। এটাই কোনও ইনিংসে ওর কেরিয়ারের সেরা পারফরম্যান্স। ডিআরএস যখন চালু করা হয় তখন আমরা প্রযুক্তির কথা বলছিলাম। ভ্যান ডার ডুসেন দক্ষিণ আফ্রিকার প্রধান ব্যাটার ছিল। বাঁ হাতি স্পিনারের বল লেগ স্টাম্পে পড়ে মিডল স্টাম্পের দিকে যাচ্ছিল। রিপ্লে দেখে মনে হচ্ছিল, উইকেটে বল লাগত। তবে বলটি লেগ স্টাম্পের দিকে যাচ্ছিল। বিসিসিআই যে ডিআর-এ কারচুপি করছে, সেটা স্পষ্ট হয়ে গিয়েছে। আমরা সবাই সেটা দেখতে পাচ্ছি। এই ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও আমরা একই ঘটনা দেখেছি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তানের ম্যাচেও আমরা ডিআরএস-এর ভুল দেখেছি। দক্ষিণ আফ্রিকার শেষ উইকেট জুটি যখন ব্যাটিং করছিল, তখনও ডিআরএস-এ ভুল সিদ্ধান্ত দেখেছি আমরা।’

 

 

ভারতের জয় নিয়ে প্রশ্ন

রাজার দাবি, ওডিআই বিশ্বকাপের সম্প্রচারকারী সংস্থার সঙ্গে যোগসাজশের মাধ্যমে ডিআরএস-এ সব সিদ্ধান্ত নিজেদের দলের পক্ষে নিয়ে আসছে বিসিসিআই। পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটারের আরও দাবি, মোহালিতে ২০১১ সালের ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত-পাকিস্তান ম্যাচে সইদ আজমলের বিরুদ্ধে সচিন তেন্ডুলকর ব্যাটিং করছিলেন, তখনও ডিআরএস-এ কারচুপি করা হয়েছিল। রাজার কটাক্ষ, 'ভারতীয় দল শুধু দেশের মাটিতেই ওডিআই বিশ্বকাপে কী করে ভালো পারফরম্যান্স দেখাচ্ছে?' টানা ৮ ম্যাচে দাপটের সঙ্গে ভারতীয় দলের জয় নিয়েও প্রশ্ন তুলেছেন রাজা। তাঁর প্রশ্ন, ‘অন্য দলগুলি কেন ভারতের বিরুদ্ধে ভালো খেলতে পারছে না?’ রাজার এই বক্তব্য অবশ্য পাকিস্তানেই আমল পাচ্ছে না।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: মঙ্গলবার সামনে অস্ট্রেলিয়া, সচিনের পরামর্শ পেয়ে উজ্জ্বীবিত মহম্মদ নবিরা, ভাইরাল ভিডিও

Virat Kohli Birthday: বিরাটের জন্মদিনে সচিনকেও শুভেচ্ছা! ফের হাসির খোরাক উমর আকমল

Read more Articles on
Share this article
click me!