Ravindra Jadeja: বাংলাদেশের বিরুদ্ধে অসামান্য ক্যাচ, সেরা ফিল্ডারের পদক দাবি জাদেজার, ভাইরাল ভিডিও

ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ধারাবাহিকভাবে ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে চলেছেন এই ক্রিকেটার।

Soumya Gangully | Published : Oct 19, 2023 1:49 PM IST / Updated: Oct 19 2023, 08:29 PM IST

বৃহস্পতিবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ ম্যাচে দেখা গেল মজার ঘটনা। বাংলাদেশের ইনিংসের ৪৩-তম ওভার জসপ্রীত বুমরার বলে ডানদিকে ঝাঁপিয়ে অসাধারণ ভঙ্গিতে মুশফিকুর রহিমের ক্যাচ নেন রবীন্দ্র জাদেজা। ৪৬ বলে ৩৮ রান করে আউট হয়ে যান বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার। জাদেজার অসাধারণ ক্যাচ দেখে সারা মাঠ উচ্ছ্বসিত হয়ে ওঠে। ক্যাচ নেওয়ার পরেই সেরা ফিল্ডারের পদক নেওয়ার ভঙ্গি করেন জাদেজা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। জাদেজার এই মজার ভঙ্গি দেখে খুশি ক্রিকেটপ্রেমীরা। মাঠে ও মাঠের বাইরে অত্যন্ত জনপ্রিয় জাদেজা। সোশ্যাল মিডিয়ায় তাঁর ফলোয়ার সংখ্যা প্রচুর। ফলে কিছুক্ষণের মধ্যেই ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দল দুর্দান্ত ছন্দে আছে। মাঠে যেমন লড়াই করছেন ক্রিকেটাররা, তেমনই ড্রেসিংরুমের পরিবেশও সুন্দর। প্রতিটি ম্যাচের পরেই দলের পক্ষ থেকে সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়া হচ্ছে। দলের সবাইকে উৎসাহ দেওয়ার জন্যই এই পুরস্কারের ব্যবস্থা করা হচ্ছে। এই পুরস্কার নিয়ে ড্রেসিংরুমে দলের সবার মধ্যে উৎসাহ দেখা যাচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পর এই পুরস্কারের বড় দাবিদার হয়ে উঠেছেন জাদেজা। তবে তাঁর সঙ্গে লড়াইয়ে আছেন কে এল রাহুল। বাংলাদেশের ইনিংসের ২৫-তম ওভারে মহম্মদ সিরাজের বলে বাঁ দিকে ঝাঁপিয়ে মেহিদি হাসান মিরাজের ক্যাচ নেন রাহুল। ফলে তিনিও সেরা ফিল্ডারের পুরস্কার পেতে পারেন।

 

 

ভারতীয় দলের ফিল্ডিং কোচ টি দিলীপ ঠিক করবেন কাকে সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়া হবে। জাদেজা ও রাহুলের মধ্যে লড়াই সীমিত। ফলে কাকে বেছে নেবেন, সেই সমস্যায় পড়ে গিয়েছেন দিলীপ। তিনি জাদেজার অসাধারণ ক্যাচ দেখে যেমন খুশি হন, তেমনই রাহুলের ক্যাচেরও প্রশংসা করেন। ম্যাচ শেষ হওয়ার পর হয়তো টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই সেরা ফিল্ডার ঠিক করা হবে। তবে রাহুলের চেয়ে সামান্য এগিয়ে থাকতে পারেন জাদেজা। বাংলাদেশের বিরুদ্ধে ভালো ফিল্ডিং করেছেন বিরাট কোহলি, কুলদীপ যাদবও। তাঁরা বাউন্ডারি লাইনে অনেক রান বাঁচিয়ে দিয়েছেন। ফলে সেরা ফিল্ডার বেছে নেওয়া সত্যিই কঠিন।

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় সেরা ফিল্ডারের পুরস্কার ঘোষণা করার পর থেকে এখনও পর্যন্ত ৩ জন এই পুরস্কার পেয়েছেন। এবারের ওডিআই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে স্লিপে অসাধারণ ক্যাচ নিয়ে সেরা ফিল্ডারের পুরস্কার পান বিরাট। এরপর শার্দুল ঠাকুর, রাহুলও এই পুরস্কার পেয়েছেন।

আরও পড়ুন-

Virat Kohli: হার্দিক পান্ডিয়ার চোট, ৬ বছর পর ওডিআই ফর্ম্যাটে বোলিং বিরাট কোহলির

'ভারতের বিরুদ্ধে জিতলেই বাংলাদেশ ক্রিকেটারদের সঙ্গে...' দারুণ অফার শাবিকদের সামনে, কিন্তু শিঁকে ছিঁড়বে কি?

Read more Articles on
Share this article
click me!