India Vs Bangladesh: খেলছেন না শাকিব, টসে জিতে প্রথমে ব্যাটিং বাংলাদেশের

চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত ভারত। বাংলাদেশের বিরুদ্ধেও জয়ই একমাত্র লক্ষ্য ভারতের। এই ম্যাচে ভারতীয় দলে কোনও বদল হয়নি।

Soumya Gangully | Published : Oct 19, 2023 8:07 AM IST / Updated: Oct 19 2023, 02:40 PM IST

ওডিআই বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে পারছেন না বাংলাদেশের অধিনায়ক শাকিব আল-হাসান। এই ম্যাচে বাংলাদেশের নেতৃত্বে নাজমুল হোসেন শান্ত। শাকিবের পরিবর্তে দলে এসেছেন নাসুম আহমেদ। বাংলাদেশ দলে আরও একটি পরিবর্তন হয়েছে। তাসকিন আহমেদের পরিবর্তে দলে এসেছেন হাসান মাহমুদ। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন শান্ত। ভারতীয় দলে কোনও পরিবর্তন হয়নি। গত ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে যাঁরা খেলেছিলেন তাঁরাই এদিন খেলছেন। পরপর ৩ ম্যাচ জিতে ভারতীয় দল আত্মবিশ্বাসী হয়ে উঠেছে। চতুর্থ ম্যাচেও জয়ই একমাত্র লক্ষ্য ভারতের। এই ম্যাচ জিতলে ফের পয়েন্ট তালিকার শীর্ষে চলে যেতে পারে ভারত।

এই ম্যাচে ভারতের হয়ে খেলছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ।

বাংলাদেশের হয়ে খেলছেন- লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহিদি হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদুল্লাহ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

টসে হেরে ভারতের অধিনায়ক রোহিত বলেন, ‘আমিও টসে জিতলে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্তই নিতাম। আমাদের দল যে স্ট্র্যাটেজি ও কম্বিনেশনে খেলছে, সেটা কার্যকর হচ্ছে। ফলে বদলের কোনও কারণ দেখছি না। বিশ্বকাপে দলের সবাইকে ভালো জায়গায় রাখা জরুরি। আমরা ঠিক সেটাই করছি। দলের সবাই ভালো অবস্থায় আছে। মানসিকভাবেও দলের সবাই ভালো জায়গায় আছে। দলের সবাই ক্রিকেট উপভোগ করছে। এখনও পর্যন্ত আমাদের দলের সবকিছু ঠিক আছে। আমরা এই ছন্দ ধরে রাখতে চাইছি। আমাদের দলে কোনও বদল হয়নি। একই দল খেলছে।’

এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক শান্ত বলেছেন, ‘বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া আমার ও পরিবারের কাছে গর্বের মুহূর্ত। আমরা আজ প্রথমে ব্যাটিং করছি। উইকেট দেখে তাজা বলেই মনে হচ্ছে। আমরা যদি বড় স্কোর করতে পারি, তাহলে সেটা দলের পক্ষে ভালো হবে। শাকিব আল-হাসানের চোট আছে। ও এখনও খেলার মতো অবস্থায় আসেনি। ওর জায়গায় খেলছে নাসুম। ভারতের বিরুদ্ধে আমাদের কিছু মধুর স্মৃতি আছে। আশা করি আমরা সেই ফর্ম ধরে রাখতে পারব। আমি আশা করি এই ম্যাচ দুর্দান্ত হবে। গ্যালারিতে অনেক দর্শক আছেন। আশা করি তাঁরা ২ দলকেই সমর্থন করবেন।’

আরও পড়ুন-

'ভারতের বিরুদ্ধে জিতলেই বাংলাদেশ ক্রিকেটারদের সঙ্গে...' দারুণ অফার শাবিকদের সামনে, কিন্তু শিঁকে ছিঁড়বে কি?

New Zealand vs Afghanistan: আফগানিস্তানের বিরুদ্ধে সহজ জয়, পয়েন্ট তালিকার শীর্ষে নিউজিল্যান্ড

Read more Articles on
Share this article
click me!