Keshav Maharaj: 'জয় শ্রী হনুমান,' পাকিস্তানকে হারানোর পর বার্তা কেশব মহারাজের

'চোকার্স' তকমা ঝেড়ে ফেলে এবারের ওডিআই বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে দক্ষিণ আফ্রিকা। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে প্রোটিয়ারা।

Soumya Gangully | Published : Oct 28, 2023 2:05 PM IST / Updated: Oct 28 2023, 09:00 PM IST

প্রতিষ্ঠিত ব্যাটার নন। কিন্তু শুক্রবার ওডিআই বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে অসাধারণ লড়াই করে দক্ষিণ আফ্রিকাকে জিতিয়েছেন কেশব মহারাজ। ২৭১ রানের টার্গেট তাড়া করতে নেমে ২৬০ রানে ৯ উইকেট খুইয়ে বসে প্রোটিয়ারা। সেই পরিস্থিতিতে তাবরেজ শামসিকে নিয়ে লডা়ই করে জয় ছিনিয়ে নেন মহারাজ। তিনি ২১ বল খেলে ৭ রান করে অপরাজিত থাকেন। তাবরেজ ৬ বল খেলে ৪ রান করে অপরাজিত থাকেন। পরিস্থিতির বিচারে এই রান অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাকিস্তানের হাতের মুঠোয় চলে যাওয়া ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে জেতানোর পর ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন মহারাজ।

জয় শ্রী হনুমান

পাকিস্তানকে হারানোর পর সোশ্যাল মিডিয়া পোস্টে মহারাজ লিখেছেন, ‘ঈশ্বরের উপর আমার আস্থা আছে। ছেলেরা অসাধারণ জয় এনে দিল। শামসি ও এইডেন মার্করামের পারফরম্যান্স দেখে অসাধারণ লাগল। জয় শ্রী হনুমান।’

 

সেমি-ফাইনালের পথে দক্ষিণ আফ্রিকা

পাকিস্তানের বিরুদ্ধে জয় পাওয়ার পর দক্ষিণ আফ্রিকার সেমি-ফাইনাল খেলা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পেলেই সেমি-ফাইনালে জায়গা করে নেবে প্রোটিয়ারা। যদিও নিউজিল্যান্ডের বিরুদ্ধে লড়াই মোটেই সহজ হবে না। শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৮৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ৯ উইকেটে ৩৮৩ রান করে কিউয়িরা। অসাধারণ শতরান করেন র‍্যাচিন রবীন্দ্র। অর্ধশতরান করেন ড্যারিল মিচেল (৫৪) ও জেমস নিশম ৫৮ রান করেন। ফলে কিউয়ি ব্যাটারদের থামাতে বাড়তি পরিশ্রম করতে হবে মহারাজদের।

এইডেন মার্করামের অসাধারণ ইনিংস

পাকিস্তানের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার জয়ের অন্যতম নায়ক এইডেন মার্করাম। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৯১ রান করেন এই ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। অধিনায়ক টেম্বা বাভুমা ওপেন করতে নেমে ২৮ রান করে আউট হয়ে যান। অপর ওপেনার কুইন্টন ডি কক করেন ২৪ রান। র‍্যাসি ভ্যান ডার ডুসেন করেন ২১ রান। হেইনরিখ ক্লাসেন করেন ১২ রান। ২৯ রান করেন ডেভিড মিলার। মার্কো জ্যানসেন করেন ২০ রান। ১০ রান করেন জেরাল্ড কোটজি। লুঙ্গি এনগিডি করেন ৪ রান। প্রোটিয়া বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান শামসি। তিনি ৬০ রান দিয়ে ৪ উইকেট নেন। ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন জ্যানসেন। ৪২ রান দিয়ে ২ উইকেট নেন কোটজি। ৪৫ রান দিয়ে ১ উইকেট নেন এনগিডি। পাকিস্তানের হয়ে অর্ধশতরান করেন অধিনায়ক বাবর আজম (৫০) ও সৌদ শাকিল (৫২)।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Australia Vs New Zealand: ওশেনিয়া ডার্বিতে উত্তেজক লড়াই, শেষ বলে জয় অস্ট্রেলিয়ার

Pakistan: 'প্যালেস্টাইনে গিয়ে ইজরায়েলের বিরুদ্ধে লড়াই করো,' বাবরদের তোপ ক্ষুব্ধ সমর্থকদের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!