India Vs Netherlands: শ্রেয়াস আইয়ার, কে এল রাহুলের শতরান, ৪০০ পেরিয়ে গেল ভারত

কোনও অঘটন নয়, দলগত শক্তি এবং চলতি ওডিআই বিশ্বকাপে ফর্মের বিচারে ভারত-নেদারল্যান্ডস ম্যাচে যা হওয়ার কথা ছিল ঠিক সেটাই হচ্ছে। বিশাল ব্যবধানে জয় পেতে চলেছে ভারত।

Soumya Gangully | Published : Nov 12, 2023 11:42 AM IST / Updated: Nov 12 2023, 07:10 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপে ভারত-শ্রীলঙ্কা ম্যাচের আগে পর্যন্ত শ্রেয়াস আইয়ার ও মহম্মদ সিরাজের ফর্ম নিয়ে আলোচনা চলছিল। এই দুই ক্রিকেটারই একসঙ্গে ফর্ম ফিরে পেয়েছেন। এরপর তাঁদের আর পিছনে ফিরে তাকাতে হচ্ছে না। রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপরাজিত শতরান করলেন শ্রেয়াস। কে এল রাহুলও শতরান করলেন। শুবমান গিল, রোহিত শর্মা, বিরাট কোহলি অর্ধশতরান করেন। তবে সবাইকে ছাপিয়ে গেলেন শ্রেয়াস ও রাহুল। টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দল ৪ উইকেটে ৪১০ রান করল। এই স্কোরের পর ভারতের জয় নিয়ে আর কোনও সংশয় নেই। সেমি-ফাইনালের মহড়া ভালোভাবেই সেরে নিলেন ভারতের ব্যাটাররা। চলতি ওডিআই বিশ্বকাপে টানা নবম ম্যাচে জয় পেতে চলেছে ভারত।

ভারতের ব্যাটারদের অসাধারণ নজির

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটিতে যোগ হয় ১০০ রান। অধিনায়ক রোহিত ৫৪ বলে ৬১ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার শুবমান ৩২ বলে ৫১ রান করেন। তিনি ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫৬ বলে ৫১ রান করেন বিরাট। ২৮.৪ ওভারে ২০০ রানে ভারতের তৃতীয় উইকেটের পতন হয়। এরপর দলের রান বাড়ানোর দায়িত্ব নেন শ্রেয়াস ও রাহুল। ৯৪ বলে ১২৮ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৬৪ বলে ১০২ রান করেন রাহুল। তিনি ১১টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। ১ বলে ২ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব।

লগ্যান ভ্যান বিকের লজ্জার নজির

এদিন নেদারল্যান্ডসের কোনও বোলারই সুবিধা করতে পারেননি। সবচেয়ে করুণ দশা হয় লগ্যান ভ্যান বিকের। তিনি ১০ ওভার বোলিং করে ১০৭ রান দেন। ১০ ওভার বোলিং করে ৯০ রান দিয়ে ১ উইকেট পান পল ভ্যান মিকেরেন। ১০ ওভার বোলিং করে ৮২ রান দিয়ে ২ উইকেট নেন ব্যাস ডে লিডে।৭ ওভার বোলিং করে ৫২ রান দেন আরিয়ান দত্ত। ১০ ওভার বোলিং করে ৫৩ রান দিয়ে ১ উইকেট নেন রোয়েলফ ভ্যান ডার মারউই।

ভারতের জয় সময়ের অপেক্ষা

৪১১ রানের টার্গেট তাড়া করে জয় পাওয়া নেদারল্যান্ডসের পক্ষে সম্ভব নয়। ফলে সেমি-ফাইনালের আগে আরও একটি ম্যাচে বিশাল ব্যবধানে জয় পেতে চলেছে ভারত

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধশতরান, এবি ডিভিলিয়ার্সের রেকর্ড ভাঙলেন রোহিত

India Vs Netherlands: সচিন তেন্ডুলকরের আরও একটি রেকর্ড স্পর্শ বিরাট কোহলির

Read more Articles on
Share this article
click me!