India Vs Netherlands: বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতে সর্বাধিক রান শ্রেয়াস-রাহুলের

রবিবার নিজের শহরে ওডিআই বিশ্বকাপের ম্যাচে বেঙ্গালুরুর বিরুদ্ধে শতরান করলেন ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার কে এল রাহুল। এই ম্যাচেই অপরাজিত শতরান করলেন শ্রেয়াস আইয়ার।

Soumya Gangully | Published : Nov 12, 2023 2:06 PM IST / Updated: Nov 13 2023, 05:58 PM IST

ওডিআই বিশ্বকাপের ইতিহাসে ভারতের হয়ে চতুর্থ উইকেট জুটিতে সর্বাধিক রান যোগ করলেন শ্রেয়াস আইয়ার ও কে এল রাহুল। এদিন তাঁদের জুটিতে যোগ হয় ২০৮ রান। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৯৪ বলে ১২৮ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ৬৪ বলে ১০২ রান করেন রাহুল। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ২০০৭ সালের ওডিআই বিশ্বকাপে চতুর্থ উইকেট জুটিতে ২০৪ রান যোগ করেছিলেন অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক ও ব্র্যাড হজ। সেটাই এতদিন চতুর্থ উইকেট জুটিতে সর্বাধিক রান ছিল। ১৬ বছর পর সেই রেকর্ড ভেঙে দিলেন শ্রেয়াস ও রাহুল।

অক্ষত সৌরভ-দ্রাবিড়ের রেকর্ড

১৯৯৯ সালের ওডিআই বিশ্বকাপে টনটনে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় উইকেট জুটিতে ৩১৮ রান যোগ করেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড়। সেটাই এখনও পর্যন্ত ওডিআই বিশ্বকাপে কোনও উইকেট জুটিতে সবচেয়ে বেশি রান। ২৪ বছরেও কোনও জুটি এই রেকর্ড ভাঙতে পারেনি। টনটনের সেই ম্যাচ ভারতীয় ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে উজ্জ্বল। এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দল যে পারফরম্যান্স দেখাচ্ছে, তাতে রেকর্ডের পাশাপাশি চ্যাম্পিয়ন হওয়ার আশা তৈরি হয়েছে। সেটাই ক্রিকেটপ্রেমীদের উৎসাহিত করে তুলেছে।

ডাচদের বিরুদ্ধে সহজ জয় ভারতের

রবিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১৬০ রানে জয় পেল ভারত। প্রথমে ৪ উইকেটে ৪১০ রান করে ভারতীয় দল। জবাবে ৪৭.৫ ওভারে ২৫০ রানে অলআউট হয়ে যায় নেদারল্যান্ডস। ভারতের হয়ে বোলিং করেন বিরাট কোহলি, রোহিত শর্মা, শুবমান গিল, সূর্যকুমার যাদব। বিরাট, রোহিত উইকেটও পান। এই ম্যাচের মাধ্যমে সেমি-ফাইনালের প্রস্তুতি ভালোভাবে সেরে নেন ভারতীয় ক্রিকেটাররা। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে লড়াই করতে তৈরি ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Netherlands: সচিন তেন্ডুলকরের আরও একটি রেকর্ড স্পর্শ বিরাট কোহলির

Rohit Sharma: নেদারল্যান্ডসের বিরুদ্ধে অর্ধশতরান, এবি ডিভিলিয়ার্সের রেকর্ড ভাঙলেন রোহিত

Read more Articles on
Share this article
click me!