India Vs Netherlands: দলে বদল নেই, ডাচদের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং ভারতের

চলতি ওডিআই বিশ্বকাপে রবিবারই শেষ হয়ে যাচ্ছে লিগ পর্যায়ের ম্যাচ। এরপর থাকছে শুধু সেমি-ফাইনাল ও ফাইনাল। সেমি-ফাইনালের জন্য তৈরি হচ্ছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Nov 12, 2023 8:10 AM IST / Updated: Nov 12 2023, 02:51 PM IST

চলতি ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করছে ভারতীয় দল। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বড় স্কোরের লক্ষ্যে ভারত। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। সেই ম্যাচের আগে আর কোনওরকম পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে নারাজ ভারতের টিম ম্যানেজমেন্ট। সেই কারণে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচেও দলে কোনও বদল করা হয়নি। গত কয়েকটি ম্যাচে যে দল খেলেছিল সেই দলই আছে। এই ম্যাচে ভারতের হয়ে খেলছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। নেদারল্যান্ডস দলেও কোনও বদল করা হয়নি। ডাচদের হয়ে খেলছেন- ওয়েসলি ব্যারেসি, ম্যাক্স ওডোড, কলিন অ্যাকারম্যান, সিব্র্যান্ড এনগেলব্রেখট, স্কট এডওয়ার্ডস (উইকেটকিপার ও অধিনায়ক), ব্যাস ডে লিডে, তেজা নিদামানুরু, লগ্যান ভ্যান বিক, রোয়েলফ ভ্যান ডার মারউই, আরিয়ান দত্ত ও পল ভ্যান মিকেরেন।

নজরে বিরাট কোহলি

আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার সুবাদে এম চিন্নাস্বামী স্টেডিয়াম বিরাট কোহলির ঘরের মাঠ। এখানে তাঁর অনেক ভালো ইনিংস আছে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে তেমনই একটি ভালো ইনিংসের আশায় ক্রিকেটপ্রেমীরা। ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপরাজিত শতরান করেন বিরাট। সেটা ছিল ওডিআই ফর্ম্যাটে তাঁর ৪৯-তম শতরান। এবার ৫০-তম শতরান করলে সচিন তেন্ডুলকরকে টপকে যাবেন বিরাট। সেই রেকর্ডের জন্য অপেক্ষা করছেন বিরাটের অনুরাগীরা।

দলের পারফরম্যান্সে খুশি রোহিত

টসে জিতে ভারতের অধিনাক রোহিত বলেন, ‘আমরা প্রথমে ব্যাটিং করব। এই সিদ্ধান্তের পিছনে কোনও বিশেষ কারণ নেই। আমরা প্রথমে ব্যাটিং করি বা বোলিং, খুব ভালো পারফরম্যান্স দেখিয়েছি। আজ ফের ভালো খেলার সুযোগ আছে। দলের সবকিছু ঠিকঠাক করে নেওয়ার সুযোগ পাচ্ছি আমরা। আমরা এই টুর্নামেন্টে যেভাবে খেলেছি তাতে আমি খুব খুশি। দলের সবাইকে কুর্ণিশ জানাই। ওরা বিভিন্ন সময়ে দলের জন্য ভালো পারফরম্যান্স দেখিয়েছে এবং দায়িত্ব নিয়েছে।’

বড় স্কোরের লক্ষ্যে ভারত

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ব্যাটিং ওপেন করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছেন রোহিত ও শুবমান। এরপর বিরাট, শ্রেয়াস, রাহুলরা আছেন। ফলে ভারতীয় দল বিশাল স্কোর করবে বলে আশা করা হচ্ছে। শতরান পেতে পারেন ভারতের তারকা ব্যাটাররা।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Netherlands: ডাচদের বিরুদ্ধে ম্যাচের আগে দীপাবলি উদযাপন ভারতীয় দলের

India Vs New Zealand: ৪ বছর পর ফের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড

Read more Articles on
Share this article
click me!