India Vs Pakistan: 'পাকিস্তানকে বাচ্চাদের মতো মেরেছে ভারত,' ক্ষুব্ধ শোয়েব আখতার

ওডিআই বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এখনও কাটাছেঁড়া চলছে। ভারতের কাছে অষ্টমবার হার হজম করতে পারছে না পাকিস্তানে ক্রিকেট মহল। বাবর আজমদের তীব্র সমালোচনা করছেন প্রাক্তন ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Oct 16, 2023 10:10 AM IST / Updated: Oct 16 2023, 04:32 PM IST

শনিবার ওডিআই বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বীরেন্দ্র সেহবাগ সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, ‘খেলা দেখে মনে হচ্ছে বড়রা স্কুলের বাচ্চাদের বিরুদ্ধে খেলছে। পাকিস্তানকে সম্পূর্ণ ধ্বংস করে দিচ্ছে।’ একই সুর শোয়েব আখতারের গলায়। পাকিস্তানের এই প্রাক্তন পেসার বলেছেন, ‘আমাদের সামনে পাকিস্তানের অপমান হল। ভারত বাচ্চাদের মতো পাকিস্তানকে মেরেছে। আমি এই দৃশ্য দেখতে পারিনি। পাকিস্তানের পারফরম্যান্স হতাশাজনক, অত্যন্ত হতাশাজনক। ভারতের কাছে পুরোপুরি পর্যুদস্ত হয়েছে পাকিস্তান। রোহিত শর্মা একাই দলকে টেনেছে। ও একজন বড়মাপের খেলোয়াড়। ওর হাতে নানা ধরনের শট আছে। ও একজন কমপ্লিট ব্যাটার। ও কমপ্লিট টিমম্যান। রোহিত শর্মাকে রানে ফিরতে দেখে ভালো লাগছে। রোহিত যেভাবে এই ইনিংস খেলেছে, তাতে পাকিস্তানের বোলিং আক্রমণকে অপমান করেছে। গত ২ বছরে ও খুব বেশি রান পায়নি। এই ম্যাচে তার প্রতিশোধ নিল।’

১৯৯২ সাল থেকে এখনও পর্যন্ত ওডিআই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয় পায়নি পাকিস্তান। ৮ বার ভারত-পাকিস্তান লড়াই হয়েছে। প্রতিটি ম্যাচেই জয় পেয়েছে ভারত। এবার একপেশে ম্যাচ হয়েছে। বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের জুটি যখন ব্যাটিং করছিল তখন একটু লড়াই করছিল পাকিস্তান। ম্যাচের বাকি সময়ে ভারতেরই দাপট ছিল। প্রায় ২০ ওভার বাকি থাকতেই ৭ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। এই হার মেনে নিতে পারছেন না শোয়েবরা।

এই ম্যাচের আগে অবশ্য পাকিস্তান জিতবে বলে আশায় ছিলেন শোয়েব। তিনি ম্যাচের আগে একটি সোশ্যাল মিডিয়া পোস্টে সচিন তেন্ডুলকরকে কটাক্ষ করেন। অনেক বছর আগে সচিনের উইকেট নেওয়ার ছবি শেয়ার করে পাকিস্তান দলের বর্তমান ক্রিকেটারদের বার্তা পাঠান শোয়েব। তিনি লেখেন, 'এরকম কিছু করতে হলে মাথা ঠান্ডা রাখো।' ভারত জেতার পর শোয়েবকে পাল্টা কটাক্ষ করে সোশ্যাল মিডিয়া পোস্টে সচিন লেখেন, ‘বন্ধু, ওরা তোমার পরামর্শ মেনেই কাজ করেছে। সবকিছু একদম ঠান্ডা রেখেছে।’

 

 

ওডিআই বিশ্বকাপের ইতিহাসে এবারই বোধহয় ভারত-পাকিস্তান এত একপেশে হল। এর আগে প্রতিবারই লড়াই করেছে পাকিস্তান। কিন্তু এবারের ম্যাচ দেখে কোনও সময়ই মনে হয়নি জেতার মতো অবস্থায় আছে পাকিস্তান। পূর্ণ আধিপত্য নিয়ে জয় পেয়েছে ভারত। সেই কারণে ভারতের প্রাক্তন ক্রিকেটাররা খুশি। একই কারণে আবার পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা ক্ষুব্ধ। পাকিস্তানের বোলিং আক্রমণ নিয়ে অনেক কথা শোনা যাচ্ছিল। কিন্তু এশিয়া কাপের পর ওডিআই বিশ্বকাপেও শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফদের সাধারণ স্তরে নামিয়ে আনলেন রোহিত শর্মা, শ্রেয়াস আইয়াররা।

আরও পড়ুন-

Olympics Cricket: সরকারিভাবে ঘোষণা, ১২৮ বছর পর অলিম্পিক্সে ফিরল ক্রিকেট

England vs Afghanistan: ওডিআই বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার, সব টেস্টখেলিয়ে দলের কাছেই হার ইংল্যান্ডের

Read more Articles on
Share this article
click me!