India Vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে শুবমানের খেলার সম্ভাবনা ৯৯ শতাংশ, জানালেন রোহিত

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচের আগে আলোচনায় শুবমান গিল। এই তরুণ ব্যাটার শনিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারবেন কি না, সেটা নিয়েই এখন ক্রিকেট মহলে চর্চা হচ্ছে।

Soumya Gangully | Published : Oct 13, 2023 2:16 PM IST / Updated: Oct 13 2023, 11:32 PM IST

শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ভারতের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ব্যাটিং ওপেন করতে দেখা যেতে পারে শুবমান গিলকে। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে এমনই জানালেন রোহিত। তাঁর বক্তব্য অনুযায়ী, পাকিস্তানের বিরুদ্ধে শুবমানের খেলার সম্ভাবনা ৯৯ শতাংশ। স্বয়ং অধিনায়ক যখন এ কথা বলছেন, তখন আর শুবমানের খেলার বিষয়ে সংশয় থাকার কথা নয়। তবে কার বদলে খেলবেন এই তরুণ ব্যাটার, সেটা স্পষ্ট করেননি রোহিত। ক্রিকেট মহলে শোনা যাচ্ছে, শুবমান খেললে বাদ পড়তে পারেন ঈশান কিষান। যদিও গত ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ৪৭ রান করেছেন ঈশান। কিন্তু এরপরেও তাঁকে বাদ পড়তে হতে পারে। তবে শুবমান যদি খেলতে না পারেন, তাহলে ভারতীয় দলে হয়তো কোনও বদল হবে না।

চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত কোনও ম্যাচেই খেলতে পারেননি শুবমান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচের আগেই অসুস্থ হয়ে পড়েন এই তরুণ ওপেনার। তিনি আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের জন্য দলের সঙ্গে দিল্লিতে যাননি। তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। তবে এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন শুবমান। সেই কারণেই তিনি দলের সবার আগে আমেদাবাদে পৌঁছে গিয়ে অনুশীলন শুরু করে দেন। বৃহস্পতিবার প্রায় এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেন শুবমান। তখনই বোঝা গিয়েছিল, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেন এই তরুণ ব্যাটার। শুক্রবার সে কথাই জানিয়ে দিলেন রোহিত।

এ বছরের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে শুবমান। ওডিআই ফর্ম্যাটে এই তরুণ ব্যাটার করেছেন ১,২৩০ রান। তাঁর ব্যাটিংয়ের গড় ৭২.৩৫ এবং স্ট্রাইক রেট ১০৫.০৩। গত ৪টি ওডিআই ম্যাচের মধ্যে ২টিতে শতরান এবং ১টিতে অর্ধশতরান করেছেন শুবমান। ওডিআই বিশ্বকাপেও তিনি ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি।

অসুস্থতার সময় শুবমানকে মানসিক শক্তি যুগিয়েছেন ২০১১ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের তারকা অলরাউন্ডার যুবরাজ সিং। তিনি জানিয়েছেন, ‘আমি শুবমান গিলকে শক্তিশালী করে তুলেছি। আমি ওকে বলেছি, ক্যান্সারের বিরুদ্ধে যখন লড়াই করছিলাম তখন বিশ্বকাপে খেলেছি। আমি দলে যোগ দেওয়ার জন্য দ্রুত তৈরি হয়ে গিয়েছিলাম। আশা করি শুবমানও ভারত-পাকিস্তান ম্যাচে খেলার জন্য তৈরি হয়ে যাবে। কেউ জ্বর ও ডেঙ্গুতে আক্রান্ত হলে তার পক্ষে ক্রিকেট ম্যাচ খেলা কঠিন। আমার সেই অভিজ্ঞতা আছে। তাই আমি আশা করি, শুবমান যদি ফিট হয়ে ওঠে, তাহলে ও নিশ্চয়ই খেলবে।’

আরও পড়ুন-

New Zealand vs Bangladesh: বাংলাদেশকে ৮ উইকেটে উড়িয়ে তৃতীয় জয় নিউজিল্যান্ডের

India Vs Pakistan: শনিবারই পাকিস্তানের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলতে নামছেন বিরাট-রোহিত?

Read more Articles on
Share this article
click me!