Shubman Gill: সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারবেন শুবমান গিল?

চোট বা অসুস্থতার জন্য কেউ খেলতে না পারলে অন্য কথা, না হলে সাধারণত জয়ী দলে বদল করা হয় না। ফলে শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দলে বদল আনা হবে কি না, সেটা নিয়ে জল্পনা চলছে।

Soumya Gangully | Published : Oct 12, 2023 9:18 PM IST / Updated: Oct 13 2023, 03:29 AM IST

অসুস্থতার জন্য চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত কোনও ম্যাচে খেলতে পারেননি ভারতীয় দলের তরুণ ওপেনার শুবমান গিল। তাঁকে হাসপাতালেও ভর্তি হতে হয়েছিল। তবে এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন এই তরুণ ব্যাটার। বৃহস্পতিবার তিনি নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুশীলনও করেন। নেটে প্রায় এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেন শুবমান। তাঁকে সাহায্য করেন থ্রোডাউন স্পেশালিস্টরা। আলাদা অনুশীলন করবেন বলেই দলের সবার সঙ্গে না এসে একাই আমেদাবাদে পৌঁছে যান শুবমান। তিনি বৃহস্পতিবার ব্যাটিং অনুশীলনের পাশাপাশি ফিল্ডিং অনুশীলনও করেন। তাঁকে দৌড়তেও দেখা যায়। শুবমানকে অনুশীলনে সাহায্য করবেন বলেই বুধবার দিল্লি থেকে আমেদাবাদে পৌঁছে যান বাঁ হাতি থ্রোডাউন স্পেশালিস্ট নুয়ান সেনেবীরত্নে। তিনি বৃহস্পতিবার শুবমানকে ব্যাটিং অনুশীলনে সাহায্য করেন। শুবমানের শারীরিক অবস্থার উপর নজর রাখছেন ভারতীয় দলের চিকিৎসক রিজওয়ান।

অনুশীলন শুরু করলেও, শুবমান ১০০ শতাংশ ফিট হয়ে উঠেছেন কি না, সেটা নিয়ে সংশয় রয়েছেই। ফলে তিনি শনিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারবেন কি না সেটা নিয়ে প্রশ্ন থাকছে। যদিও ২০১১ সালের বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া যুবরাজ সিং জানিয়েছেন, তিনি শুবমানকে মানসিক শক্তি জোগাচ্ছেন। যুবরাজ বলেছেন, ‘আমি শুবমান গিলকে শক্তিশালী করে তুলেছি। আমি ওকে বলেছি, ক্যান্সারের বিরুদ্ধে যখন লড়াই করছিলাম তখন বিশ্বকাপে খেলেছি। আমি দলে যোগ দেওয়ার জন্য দ্রুত তৈরি হয়ে গিয়েছিলাম। আশা করি শুবমানও ভারত-পাকিস্তান ম্যাচে খেলার জন্য তৈরি হয়ে যাবে। কেউ জ্বর ও ডেঙ্গুতে আক্রান্ত হলে তার পক্ষে ক্রিকেট ম্যাচ খেলা কঠিন। আমার সেই অভিজ্ঞতা আছে। তাই আমি আশা করি, শুবমান যদি ফিট হয়ে ওঠে, তাহলে ও নিশ্চয়ই খেলবে।’

শুবমানের অসুস্থতা সত্ত্বেও অবশ্য ভারতীয় দলের সমস্যা হয়নি। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকেও সহজেই হারিয়ে দিয়েছে ভারত। শুবমানের পরিবর্তে রোহিত শর্মার সঙ্গে ব্যাটিং ওপেন করছেন ঈশান কিষান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান না পেলেও, আফগানিস্তানের বিরুদ্ধে ভালো ব্যাটিং করেছেন ঈশান। ফলে তাঁকে বাদ দেওয়া হবে কি না সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। তাছাড়া চিকিৎসকদের মতে, কেউ ডেঙ্গু আক্রান্ত হলে সম্পূর্ণ সুস্থ হতে ১০ থেকে ১৫ দিন লেগে যায়। ভারত-পাকিস্তান ম্যাচের ধকল নেওয়া সহজ নয়। সেই কারণেই শনিবার শুবমানের খেলার সম্ভাবনা কম।

আরও পড়ুন-

India Vs Pakistan: ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের কালোবাজারি চরমে, ১৯ লক্ষ টাকায় পৌঁছল দাম!

India Vs Pakistan: শনিবার ভারত-পাকিস্তান ম্যাচে বিঘ্ন ঘটাবে বৃষ্টি!

Read more Articles on
Share this article
click me!