Virat Kohli: অবিকল বিরাট কোহলি, কার্তিক শর্মাকে নিয়ে মাতোয়ারা সোশ্যাল মিডিয়া

এবারই হয়তো শেষ ওডিআই বিশ্বকাপ খেলছেন ভারতীয় দলের তারকা ব্যাটার বিরাট কোহলি। এই কারণে তাঁকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের আবেগ চরমে।

Soumya Gangully | Published : Oct 9, 2023 8:21 PM IST / Updated: Oct 10 2023, 02:37 AM IST

বিখ্যাত ব্যক্তিদের মতো দেখতে অনেকেই আছেন। কিন্তু বিরাট কোহলির সঙ্গে কার্তিক শর্মার চেহারার যে মিল, সেটা সচরাচর দেখা যায় না। হরিয়ানার সফটঅ্যয়ার ইঞ্জিনিয়ার কার্তিক শুধু বিরাটের মতো চেহারা হওয়ার সুবাদেই সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত হয়ে উঠেছেন। তাঁর জনপ্রিয়তা বেড়ে গিয়েছে। বিশেষ করে রবিবার ওডিআই বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বিরাটের অসাধারণ ইনিংসের পর কার্তিককে ঘিরে সোশ্যাল মিডিয়ায় হইচই চলছে। কার্তিক ও বিরাটকে পাশাপাশি দাঁড় করালে কে ক্রিকেটার আর কে ক্রিকেটার নন, সেট বলা কঠিন। সেই কারণেই ক্রিকেটপ্রেমীরা কার্তিককে নিয়ে মাতামাতি করছেন। এই খ্যাতি উপভোগ করছেন কার্তিক।

মুম্বইয়ের একটি ফটোব্লগের সৌজন্যেই বিখ্যাত হয়ে উঠেছেন কার্তিক। তিনি জানান, অনেকেই তাঁকে বিরাট ভেবে ভুল করেন। মানুষের সেই ভুল ভেঙে দিতে তাঁকে সমস্যায় পড়তে হয়। তিনি যে বিরাট নন, সেটা অনেকেই মানতে চান না। বিভিন্ন জায়গায় তাঁকে ঘিরে ভিড় জমে যায়। অনেকেই তাঁর সঙ্গে ছবি তোলেন। এই খ্যাতির জন্য বিরাটের কাছে কৃতজ্ঞ কার্তিক।

নিজে পেশাদার ক্রিকেটার হয়ে উঠতে না পারলেও, খেলার প্রতি ভালোবাসা আছে কার্তিকের। তিনি বিরাটকেই আদর্শ মেনে চলেন। কার্তিকের মনে বিরাটের জন্য বিশেষ জায়গা আছে। এখনও পর্যন্ত অবশ্য কোনওদিন তাঁর আদর্শ ক্রিকেটারের সঙ্গে দেখা করার সুযোগ পাননি কার্তিক। তিনি অন্তত একবার বিরাটের সঙ্গে দেখা করে তাঁর প্রতি শ্রদ্ধার কথা জানাতে চান।

এদিকে, বুধবার ওডিআই বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচ হতে চলেছে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। এই ম্যাচ খেলতে সতীর্থদের সঙ্গে দিল্লি পৌঁছে গিয়েছেন বিরাট। নিজের শহরে বিশ্বকাপের ম্যাচ খেলতে নামার আগে আবেগপ্রবণ হয়ে পড়েছেন এই তারকা ক্রিকেটার।

বিসিসিআই-এর পক্ষ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে বিরাটকে কে এল রাহুল বলেছেন, ‘এটা তোমার কাছে বাড়ি ফেরা। আমরা দিল্লিতে পরের ম্যাচ খেলব। আমি নিশ্চিত, তোমার বিশেষ অনুভূতি হচ্ছে। তুমি দিল্লিতেই বড় হয়ে উঠেছো। ওখানে তোমার নামে একটি প্যাভিলিয়ন আছে। তোমার এখন ঠিক কী অনুভূতি হচ্ছে?’

জবাবে বিরাট বলেন, ‘আমার নামাঙ্কিত প্যাভিলিয়নের সামনে খেলা একটু অস্বস্তিকর। আমি এ ব্যাপারে কথা বলতে চাই না। তবে আমি যেখান থেকে ক্রিকেটের যাত্রা শুরু করেছিলাম, সেখানে ফিরতে পেরে কৃতজ্ঞ। আমার অনেক কথাই মনে পড়ে যাচ্ছে।’

আরও পড়ুন-

India Vs Pakistan: হামলার হুমকি, ভারত-পাকিস্তান ম্যাচে ১১ হাজারেরও বেশি নিরাপত্তারক্ষী

Cricket In Olympics: ১২৮ বছর পর লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে ফিরছে ক্রিকেট

Read more Articles on
Share this article
click me!