New Zealand Vs Pakistan: ১০ ওভারে বিনা উইকেটে ৯০! 'বিশ্বসেরা' বোলারের করুণ দশা

এবারের ওডিআই ম্যাচে বেশিরভাগ ম্যাচেই ব্যর্থ হয়েছে পাকিস্তানের বিখ্যাত বোলিং লাইনআপ। শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধেও চূড়ান্ত ব্যর্থ হলেন পাকিস্তানের বোলাররা।

Soumya Gangully | Published : Nov 4, 2023 11:07 AM IST / Updated: Nov 04 2023, 05:26 PM IST

সম্প্রতি আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে বোলারদের তালিকার শীর্ষে পৌঁছে গিয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। কিন্তু তারপরেই চূড়ান্ত ব্যর্থ হলেন বিশ্বের সেরা বোলার। শনিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০ ওভার বোলিং করে ৯০ রান দিলেন আফ্রিদি। একটিও উইকেট পাননি এই পেসার। তিনিই ওডিআই বিশ্বকাপের কোনও ম্যাচে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি রান দেওয়ার লজ্জাজনক রেকর্ড গড়লেন। এই ম্যাচেই ১০ ওভার বোলিং করে ১ উইকেট হারিয়ে ৮৫ রান দেন হ্যারিস রউফ। তবে তাঁকে ছাপিয়ে গেলেন আফ্রিদি। ১০ ওভার বোলিং করে ৮২ রান দিয়ে ১ উইকেট নেন হাসান আলি। তুলনামূলকভাবে ভালো বোলিং করেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। তিনি ১০ ওভার বোলিং করে ৬০ রান দিয়ে ৩ উইকেট নেন। ৮ ওভার বোলিং করে ৫৫ রান দিয়ে ১ উইকেট নেন ইফতিকার আহমেদ। ২ ওভার বোলিং করে ২১ রান দেন আগা সলমন। টসে জিতে প্রথমে ফিল্ডিং করতে নেমে ৬ উইকেটে ৪০১ রান করল নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের অসামান্য ব্যাটিং

পাকিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে অসাধারণ ব্যাটিং করলেন র‍্যাচিন রবীন্দ্র। ৯৪ বলে ১০৮ রান করেন রবীন্দ্র। তাঁর ইনিংসে ছিল ১৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার ডেভন কনওয়ে করেন ৩৫ রান। চোট সারিয়ে দলে ফিরে অসাধারণ ব্যাটিং করলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৭৯ বলে ৯৫ রান করেন উইলিয়ামসন। কিউয়ি অধিনায়কের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ড্যারিল মিচেল করেন ১৮ বলে ২৯ রান। মার্ক চাপম্যান করেন ২৭ বলে ৩৯ রান। ২৫ বলে ৪১ রান করেন গ্লেন ফিলিপস। ১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন মিচেল স্যান্টনার। ২ বলে ২ রান করে অপরাজিত থাকেন টম ল্যাথাম।

পাকিস্তানের দারুণ লড়াই

বিশাল টার্গেট তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার আবদুল্লাহ শফিকের (৪) উইকেট হারালেও, অপর ওপেনার ফকর জামান ও অধিনায়ক বাবর আজমের অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে লড়াইয়ে আছে পাকিস্তান। ২১.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১৬০ রান করেছে পাকিস্তান। তারপর বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে গিয়েছে। জয়ের জন্য এখনও ২৪২ রান দরকার পাকিস্তানের। ৬৯ বলে ১০৬ রানে ব্যাটিং করছেন ফকর। ৪৭ রানে ব্যাটিং করছেন বাবর। ফলে জমে উঠেছে ম্যাচ।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Hardik Pandya: 'সবসময় দলের সঙ্গেই থাকব,' বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে বার্তা হার্দিকের

Indian Cricket Team: এটাই ভারতের সর্বকালের সেরা পেস বোলিং লাইনআপ, মত ফ্যানি ডি ভিলিয়ার্সের

Read more Articles on
Share this article
click me!