Timed Out Controversy: 'হেলমেট ঠিক আছে তো?' ম্যাথুজকে প্রশ্ন উইলিয়ামসনের, ভাইরাল ভিডিও

চলতি ওডিআই বিশ্বকাপে বৃহস্পতিবারই শেষ ম্যাচ খেলতে নেমেছে শ্রীলঙ্কা। সেমি-ফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে কুশল মেন্ডিসের দল। তবে বৃহস্পতিবারের ম্যাচেও পড়ল 'টাইমড আউট' বিতর্কের প্রভাব।

Soumya Gangully | Published : Nov 9, 2023 11:43 AM IST / Updated: Nov 09 2023, 05:55 PM IST

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের মতো যাতে আর কোনও বিতর্ক না হয়, সেটা মাথায় ছিল নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই কারণে বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ ব্যাটিং করতে নামতেই তাঁর দিকে এগিয়ে গিয়ে হেলমেটের স্ট্র্যাপ ঠিক আছে কি না জেনে নিলেন কিউয়ি অধিনায়ক। ম্যাথুজ জানিয়ে দেন, হেলমেট ঠিক আছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। এই ম্যাচে ৬ নম্বরে ব্যাটিং করতে নামেন ম্যাথুজ। তিনি অবশ্য খুব বেশি রান করতে পারেননি। ২৭ বলে ১৬ রান করেই আউট হয়ে যান এই তারকা। এই ম্যাচে তিনি আর নতুন করে কোনও বিতর্কে জড়িয়ে পড়েননি।

১৭১ রানে অলআউট শ্রীলঙ্কা

এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ভালো পারফরম্যান্স দেখাতে পারল না শ্রীলঙ্কা। ৪৬.৪ ওভারে ১৭১ রানেই অলআউট হয়ে গেল শ্রীলঙ্কা। ওপেনার কুশল পেরেরা ও মাহিশ থিকসানা ছাড়া অন্য কেউ বিশেষ লড়াই করতে পারলেন না। ২৮ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলেন পেরেরা। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ৯১ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন থিকসানা। ধনঞ্জয় ডি সিলভা করেন ১৯ রান। দিলশান মদুশনাকাও ১৯ রান করেন। অন্য কোনও ব্যাটার ২ অঙ্কের রান করতে পারেননি। ওপেনার পথুম নিশাঙ্ক ২ রান করেই আউট হয়ে যান। অধিনায়ক কুশল মেন্ডিস করেন ৬ রান। ১ রান করেই আউট হয়ে যান সাদিরা সমরবিক্রমা। ৮ রান করেন চরিত আসালাঙ্কা। চামিকা করুণারত্নে করেন ৬ রান। ১ রান করেন দুষ্মন্ত্য চামিরা।

 

 

নিউজিল্যান্ডের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্স

শ্রীলঙ্কার বিরুদ্ধে নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান ট্রেন্ট বোল্ট। ১০ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন এই পেসার। ৭.৪ ওভার বোলিং করে ২১ রান দিয়ে ২ উইকেট নেন র‍্যাচিন রবীন্দ্র। ১০ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ২২ রান দিয়ে ২ উইকেট নেন মিচেল স্যান্টনার। ১০ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন লকি ফার্গুসন। ৮ ওভার বোলিং করে ৫২ রান দিয়ে ১ উইকেট নেন টিম সাউদি।

থিকসানার অসামান্য লড়াই

এই ম্যাচে ১২৮ রানে ৯ উইকেট খুইয়ে বসে শ্রীলঙ্কা। সেই পরিস্থিতিতে ব্যাট হাতে অসাধারণ লড়াই করেন থিকসানা। তাঁর জন্যই কিছুটা ভদ্রস্থ স্কোর করতে পারল শ্রীলঙ্কা।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Team India: বিশ্বকাপ সেমি-ফাইনালের আগে ব্যাটিংয়ে জোর বুমরা-সিরাজের

ICC World Cup 2023: বিশ্বকাপের নক-আউট পর্যায়ের জন্য নতুন করে টিকিট ছাড়ছে বিসিসিআই

Read more Articles on
Share this article
click me!