Team India: এবারের বিশ্বকাপে শামির বোলিং স্মরণীয় হয়ে থাকবে, প্রশংসা প্রধানমন্ত্রীর

রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনাল খেলতে নামছে ভারতীয় দল। প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া লড়াই। এই ম্যাচে বিজয়ী দলের বিরুদ্ধে খেলবে ভারত।

Soumya Gangully | Published : Nov 15, 2023 5:35 PM IST / Updated: Nov 16 2023, 12:31 AM IST

১২ বছর পর ওডিআই বিশ্বকাপ ফাইনালে পৌঁছে যাওয়ায় ভারতীয় দলকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে বিরাট কোহলি, রোহিত শর্মাদের অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী লিখেছেন, ‘টিম ইন্ডিয়াকে অভিনন্দন। সর্বোত্তম পারফরম্যান্স দেখিয়ে চমকপ্রদভাবে ফাইনালে পৌঁছে গেল ভারত। চমৎকার ব্যাটিং ও ভালো বোলিং আমাদের দলকে জয় পেতে সাহায্য করে। ফাইনালের জন্য শুভেচ্ছা।’ প্রধানমন্ত্রী এর আগেও ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন। তাঁর নামাঙ্কিত স্টেডিয়ামেই ওডিআই বিশ্বকাপ খেলবে ভারতীয় দল। একজন ভারতীয় ও ক্রীড়াপ্রেমী হিসেবে প্রধানমন্ত্রী চাইবেন ভারতীয় দল তৃতীয়বার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হোক।

মহম্মদ শামির প্রশংসায় প্রধানমন্ত্রী

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আলাদা করে মহম্মদ শামির প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন, ‘তারকাদের ব্যক্তিগত পারফরম্যান্সের সুবাদে আজকের সেমি-ফাইনাল আরও বিশেষ আকর্ষণীয় হয়ে ওঠে। এই ম্যাচে এবং সারা বিশ্বকাপেই মহম্মদ শামির বোলিং প্রজন্মের পর প্রজন্ম ধরে ক্রিকেটপ্রেমীদের কাছে স্মরণীয় হয়ে থাকবে। দারুণ খেললে শামি।’

 

 

শামির ৭ উইকেট

বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫৭ রান দিয়ে ৭ উইকেট নেন শামি। তাঁর শিকার হন ডেভন কনওয়ে, র‍্যাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, টিম সাউদি ও লকি ফার্গুসন। এবারের ওডিআই বিশ্বকাপে চতুর্থবার কোনও ম্যাচে ৫ উইকেট নিলেন শামি।

 

 

বিরাটদের অসাধারণ ব্যাটিং

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শামি ছাড়া ভারতের অন্য কোনও বোলার খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। মূলত ব্যাটারদের জন্যই জয় পেল ভারত। শতরান করেন বিরাট ও শ্রেয়াস আইয়ার। ১১৩ বলে ১১৭ রান করেন বিরাট। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ৭০ বলে ১০৫ রান করেন শ্রেয়াস। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৮টি ওভার-বাউন্ডারি। ৬৬ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন শুবমান গিল। ২৯ বলে ৪৭ রান করেন রোহিত। ২০ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন কে এল রাহুল। এর ফলে ৪ উইকেটে ৩৯৭ রান করে ভারতীয় দল।

মিচেল-উইলিয়ামসনের লড়াই

বিশাল টার্গেট তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের হয়ে অসাধারণ ব্যাটিং করলেন মিচেল ও উইলিয়ামসন। ১১৯ বলে ১৩৪ রান করেন মিচেল। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি। ৭৩ বলে ৬৯ রান করেন উইলিয়ামসন। তিনি ৯টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি মারেন। গ্লেন ফিলিপস করেন ৪১ রান। ৪৮.৫ ওভারে ৩২৭ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs New Zealand: শামির ৭ উইকেট, ৭০ রানে জিতে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত

India Vs New Zealand: লাইভ স্ট্রিমিংয়ে নতুন রেকর্ড, ভারত-নিউজিল্যান্ড ম্যাচে ৫ কোটি দর্শক

Thomas Muller: টমাস মুলারকে ভারতের জার্সি পাঠালেন বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!