Rohit Sharma: ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড রোহিত শর্মার

এবারের ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর জন্যই ইনিংসের শুরুটা ভালোভাবে করতে পারছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Nov 15, 2023 9:28 AM IST / Updated: Nov 15 2023, 04:01 PM IST

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ক্রিস গেইলের রেকর্ড ভেঙে ওডিআই বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ওভার-বাউন্ডারি মারার রেকর্ড গড়লেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি ৫১টি ওভার-বাউন্ডারি মারলেন। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪টি ওভার-বাউন্ডারি মারেন রোহিত। এর মধ্যে তৃতীয় ওভার-বাউন্ডারিটি মেরে গেইলের রেকর্ড ভেঙে দেন রোহিত। তিনি ২৯ বলে ৪৭ রান করে আউট হয়ে যান। এতদিন ওডিআই বিশ্বকাপে সর্বাধিক ৪৯টি ওভার-বাউন্ডারি মারার রেকর্ড ছিল গেইলের। সেই রেকর্ড আর অক্ষত থাকল না। নিজে যেমন ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন, তেমনই দলকেও ভালো জায়গায় পৌঁছে দিচ্ছেন রোহিত। ভারতকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করাই তাঁর লক্ষ্য।

সমালোচকদের জবাব রোহিতের

ভারত-নিউজিল্যান্ড ম্যাচের আগে অনেকে আইসিসি টুর্নামেন্টের সেমি-ফাইনালে রোহিত, বিরাট কোহলির বড় রান না পাওয়ার পরিসংখ্যানের কথা বলছিলেন। বুধবার ২৯ বলে ৪৭ রান করে সেই সমালোচনার জবাব দিলেন ভারতের অধিনায়ক। তাঁর ইনিংসে ছিল ৪টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। শুবমান গিলের সঙ্গে ওপেনিং জুটিতে ৮.২ ওভারে ৭১ রান যোগ করেন রোহিত। এর ফলে ভারতের ইনিংসের শুরুটা ভালো হয়।

দুর্দান্ত ইনিংস শুবমানের

রোহিত অল্পের জন্য অর্ধশতরান না পেলেও, অসাধারণ ব্যাটিং করলেন তাঁর ওপেনিং পার্টনার শুবমান। ৬৫ বলে ৭৯ রান করেন এই তরুণ ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। দ্বিতীয় উইকেট জুটিতে বিরাট কোহলির সঙ্গে ৯৩ রান যোগ করেন শুবমান। তিনি ভারতের ইনিংসের ২৩-তম ওভারে অবসৃত হন। তাঁর পায়ের পেশিতে টান ধরেছে। এদিন মুম্বইয়ে প্রচণ্ড গরম। এর ফলেই শুবমানের সমস্যা হয়েছে। দুপুরবেলা এই গরমে ব্যাটিং করতে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। ভারতীয় শিবিরের আশা, সুস্থ হয়ে মাঠে ফিরবেন শুবমান।

ভারতের ভরসা বিরাট-শ্রেয়াস

শুবমান মাঠ ছাড়ার পর বিরাটের সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন শ্রেয়াস আইয়ার। এখনও অনেক ওভার বাকি। ফলে ভারতীয় দল বিশাল স্কোর করবে বলে আশা করা হচ্ছে। বিরাট-শ্রেয়াস জুটির উপর এখন ভারতের ইনিংস নির্ভর করছে। এরপর কে এল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা আছেন। ফলে ভারতের স্কোর ৩০০ পেরিয়ে যাবে বলেই আশা করা হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs New Zealand: মাঠে সচিন-বেকহ্যাম, বিশ্বকাপ সেমি-ফাইনালে ওয়াংখেড়েতে তারকার মেলা

India Vs New Zealand: বিশ্বকাপ সেমি-ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং ভারতের

Read more Articles on
Share this article
click me!