India Vs New Zealand: মাঠে সচিন-বেকহ্যাম, বিশ্বকাপ সেমি-ফাইনালে ওয়াংখেড়েতে তারকার মেলা

ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনাল উপলক্ষে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চাঁদের হাট বসেছে। শুধু ক্রিকেটেরই না, সমাজের বিভিন্ন ক্ষেত্রের তারকারা ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দেখতে গিয়েছেন।

Soumya Gangully | Published : Nov 15, 2023 8:59 AM IST / Updated: Nov 15 2023, 04:31 PM IST

বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ শুরু হওয়ার আগে দেখা গেল এক অন্যরকম দৃশ্য। মুম্বইয়ের ঘরের ছেলে কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরের সঙ্গে মাঠে নামলেন ইংল্যান্ডের ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ডেভিড বেকহ্যাম। তাঁরা ক্রিকেটারদের সঙ্গে কথা বললেন, তাঁদের উৎসাহ দিলেন। আইসিসি-র পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এই ছবি শেয়ার করা হয়েছে। ক্রিকেট মাঠে বেকহ্যামকে দেখে ক্রীড়াপ্রেমীরা উচ্ছ্বসিত। ইংল্যান্ডের হয়ে একাধিকবার বিশ্বকাপ খেলেছেন বেকহ্যাম। তিনি ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে অনেক সাফল্য পেয়েছেন। এরকম একজন নামী ফুটবলার ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দেখতে আসায় ওয়াংখেড়ে স্টেডিয়ামের পরিবেশ বদলে গিয়েছে।

বিশ্বকাপ দেখতে ভারতে বেকহ্যাম

ন'য়ের দশকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলার সময় থেকেই জনপ্রিয় হয়ে ওঠেন বেকহ্যাম। তাঁর ফ্রি-কিক, কর্নার, ক্রস যেমন বিখ্যাত ছিল, তেমনই হেয়ারস্টাইল, ট্যাটু নিয়েও চর্চা হত। বেকহ্যাম যখন খেলতেন, তখনও সোশ্যাল মিডিয়া এতটা জনপ্রিয় হয়ে ওঠেনি। সেই সময় সংবাদমাধ্যমেই এই তারকাকে নিয়ে আলোচনা হত। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসিরা ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে সাড়া ফেলে দেওয়ার পর থেকে বেকহ্যামের প্রজন্মের ফুটবলারদের নিয়ে আলোচনা কমে গিয়েছে। তবে বেকহ্যামের জনপ্রিয়তা কমেনি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দারুণ শুরু ভারতের

ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমেছে ভারতীয় দল। এখনও পর্যন্ত ভারতের ব্যাটারদেরই দাপট দেখা যাচ্ছে। ওপেনিং জুটিতে ৭১ রান যোগ করেন রোহিত শর্মা ও শুবমান গিল। ২৯ বলে ৪৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রোহিত। তিনি ৪টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারেন। ৬৫ বলে ৭৯ রান করার পর পায়ের পেশিতে টান ধরায় মাঠ ছাড়েন শুবমান। তিনি ৮টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি মারেন। অর্ধশতরান করেছেন বিরাট কোহলিও। এখন তাঁর সঙ্গে ক্রিজে শ্রেয়াস আইয়ার। এখনও অনেক ওভার বাকি। ফলে ভারতীয় দলের স্কোর ৩৫০ পেরিয়ে যেতে পারে।

কিউয়িদের বিরুদ্ধে বদলার লক্ষ্যে ভারত

২০১৯ সালের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালের পর সে বছরই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় ভারত। সেই হারের কথা ভারতীয় ক্রিকেটারদের মাথায় আছে। সেই কারণেই এবার দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বদলা নেওয়ার লক্ষ্যে ভারতীয় দল। বুধবারের ম্যাচের শুরুটা যেভাবে হয়েছে, তাতে নিউজিল্যান্ডের পক্ষে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হবে বলে মনে হচ্ছে না। ভারতের ব্যাটারদের পাশাপাশি বোলাররাও অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে চতুর্থবার ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারতের খেলা প্রায় নিশ্চিত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড রোহিত শর্মার

Virat Kohli: ক্রিকেট অস্ট্রেলিয়ার বিচারে বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বিরাট

Read more Articles on
Share this article
click me!