Virat Kohli: বিশ্বকাপ সেমি-ফাইনালের আগে ইডেনের নতুন সাজ, লাগানো হল বিরাটের ছবি

এবারের ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতীয় দলের তারকা ব্যাটার বিরাট কোহলি। তিনি সর্বাধিক রান করার দৌড়ে দ্বিতীয় স্থানে আছেন।

Soumya Gangully | Published : Nov 9, 2023 12:32 PM IST / Updated: Nov 09 2023, 07:09 PM IST

ইডেন গার্ডেন্সে প্রবেশের মূল পথে এবার লাগানো হল বিরাট কোহলির ছবি। কপিল দেব নিখাঞ্জ, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, সচিন তেন্ডুলকরদের ছবি আগেই লাগানো হয় ইডেনে। এবার সেখানেই জায়গা পেল বিরাটের ছবি। কয়েকদিন আগেই ওডিআই বিশ্বকাপের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অসাধারণ শতরান করেছেন বিরাট। তিনি ওডিআই ফর্ম্যাটে ৪৯-তম শতরান করে সচিন তেন্ডুলকরের সর্বাধিক শতরানের রেকর্ড স্পর্শ করেছেন। জন্মদিনেই এই নজির গড়েছেন বিরাট। এরপরেই ইডেনে তাঁর ছবি লাগানো হল। চলতি ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনাল হবে ইডেনে। তার আগে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে ইডেনকে। এরই অঙ্গ হিসেবে বিরাটের ছবি লাগানো হল। 

ইডেনে বিরাটের অসাধারণ পারফরম্যান্স

২০০৯ সালে ইডেন গার্ডেন্সে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ফর্ম্যাটে প্রথম শতরান করেন বিরাট। বাংলাদেশের বিরুদ্ধে দিন-রাতের টেস্ট ম্যাচেও শতরান করেন এই তারকা ব্যাটার। এরপর ওডিআই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অপরাজিত শতরান করলেন বিরাট। তাঁর এই অসাধারণ পারফরম্যান্সকে সম্মান জানাল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল।

বিমানের ইকনমি ক্লাসে বিরাট

ইডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ খেলার পর বিমানের ইকনমি ক্লাসে উঠে কলকাতা থেকে বেঙ্গালুরু গিয়েছেন বিরাট। তাঁকে ইকনমি ক্লাসে দেখে সহযাত্রীদের মধ্যে বিস্ময় দেখা যায়। অনেকেই ছবি তুলতে থাকেন। অনেকেই বলছেন, এই ঘটনায় বিরাটের সহজ-সরল জীবনযাপনের বিষয়টি স্পষ্ট হয়ে গিয়েছে।  বিমানে বিরাটের পাশের আসনে বসেছিলেন এক মহিলা। অনেকেই তাঁকে হিংসা করছেন।

রবিবারই নতুন রেকর্ড গড়তে পারেন বিরাট

ইডেনে ১২১ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন বিরাট। তিনি ধৈর্য ধরে ব্যাটিং করেন। এই ইনিংসে একটিও ছক্কা ছিল না। ১০টি বাউন্ডারির সাহায্যে শতরান করেন বিরাট। তাঁর স্ট্রাইক রেট ছিল ৮৩.৪৭। এই ইনিংসের পর বিরাট বলেন, ‘এটা বড় ম্যাচ ছিল। আমরা বোধহয় এই টুর্নামেন্টের সবচেয়ে কঠিন ম্যাচ খেললাম। এই ম্যাচে ভালো পারফরম্যান্স দেখানোর অনুপ্রেরণা ছিল। কারণ, আমার জন্মদিনে এই ম্যাচ ছিল। সবাই এই দিনটিকে আরও বিশেষ করে তোলেন। আমি আজ ঘুম থেকে উঠেই উত্তেজিত হয়ে পড়ি। কারণ, এই ম্যাচটি অন্য ম্যাচগুলির চেয়ে আলাদা ছিল।’ রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দল যদি প্রথমে ব্যাটিং করতে নামে, তাহলে ওডিআই ফর্ম্যাটে ৫০-তম শতরান করে সচিনের রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ পেতে পারেন বিরাট

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC World Cup 2023: বিশ্বকাপের নক-আউট পর্যায়ের জন্য নতুন করে টিকিট ছাড়ছে বিসিসিআই

Team India: বিশ্বকাপ সেমি-ফাইনালের আগে ব্যাটিংয়ে জোর বুমরা-সিরাজের

Read more Articles on
Share this article
click me!