Virat Kohli: সর্বকালের অন্যতম সেরা বিরাট কোহলি, প্রশংসায় ভিভ রিচার্ডস

এবারের ওডিআই বিশ্বকাপে দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রহকারী বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটার কুইন্টন ডি কক শীর্ষে থাকলেও, তাঁকে টপকে যেতে পারেন বিরাট।

Soumya Gangully | Published : Nov 9, 2023 4:16 PM IST / Updated: Nov 11 2023, 04:01 PM IST

ভারতীয় দলের তারকা ব্যাটার বিরাট কোহলিকে বিশাল শংসাপত্র দিলেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসেবে পরিচিত ভিভ রিচার্ডস। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন বিস্ফোরক ব্যাটার ভিভ এর আগেও বিরাটের প্রশংসা করেছেন। এবার তাঁকে সর্বকালের অন্যতম সেরা ব্যাটার বলে দিলেন ভিভ। এবারের ওডিআই বিশ্বকাপে বিরাট যে পারফরম্যান্স দেখাচ্ছেন তার ভিত্তিতেই তাঁকে সর্বকালের অন্যতম সেরা বলে উল্লেখ করেছেন ভিভ। তিনি নিজেকে বিরাটের অনুরাগী বলে উল্লেখ করেছেন। ভিভের প্রশংসা পাওয়া সহজ নয়। সেখানে এত বড় শংসাপত্র পেয়ে যাওয়ায় সেমি-ফাইনালের আগে বাড়তি অনুপ্রেরণা পেতে পারেন বিরাট।

বিরাটের অনুরাগী ভিভ

ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে প্রত্যেককে কৃতিত্ব দিচ্ছেন ভিভ। তিনি বলেছেন, ‘অনেক প্রতিভাবান ক্রিকেটারই খেলছে, কিন্তু বিরাট কোহলির চেয়ে কাউকেই এগিয়ে রাখা সম্ভব হচ্ছে না। আমি বিরাটের বড় অনুরাগী। আমি অনেকদিন ধরেই ওর অনুরাগী। ও কেন সর্বকালের অন্যতম সেরা ব্যাটার, সেটা দেখিয়ে দিচ্ছে। মহান সচিন তেন্ডুলকরের সঙ্গে একই সারিতে থাকবে বিরাট। এবারের বিশ্বকাপের আগে ওকে কিছুটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। কেউ কেউ এটা বলারও স্পর্ধা দেখাচ্ছিল যে বিরাট শেষ হয়ে গিয়েছে। কিন্তু বিরাট প্রমাণ করে দিল যে ও সর্বকালের অন্যতম সেরা। ভারতীয় দলের কোচিং স্টাফ-সহ যারা বিরাটের পাশে ছিল তাদের সবাইকে কৃতিত্ব দিতে হবে। ওর ফর্ম নিয়ে অনেক কথা বলা হচ্ছিল। কিন্তু ও সেরা পারফরম্যান্স দেখাচ্ছে। ও খারাপ সময় কাটিয়ে ঘুরে দাঁড়িয়ে এরকম খেলা দেখাচ্ছে। অনেকে বলেন, ফর্ম সাময়িক। বিরাট প্রমাণ করে দিয়েছে, দক্ষতা চিরস্থায়ী। বিরাটের জন্য আমার খুব ভালো লাগছে। ওর খেলা দেখে মনে হচ্ছে মন দিয়ে ব্যাটিং করছে। ও ক্রিকেটের সম্পদ।’

বিশ্বকাপে জোড়া শতরান বিরাটের

এবারের ওডিআই বিশ্বকাপে ২টি ম্যাচে শতরান করেছেন বিরাট। শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের বিরুদ্ধেও শতরানের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন এই তারকা। চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৫৪৩ রান করেছেন বিরাট। ৫৫০ রান করেছেন কুইন্টন ডি কক। রবিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধেই ডি কককে টপকে যেতে পারেন বিরাট। তবে ভারতীয় দলকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করাই বিরাটের লক্ষ্য। তিনি যে ফর্মে আছেন, তাতে ফের চ্যাম্পিয়ন হতেই পারে ভারত। বিরাটের পাশাপাশি রোহিত শর্মা, শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুলও দুর্দান্ত ফর্মে।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: বিশ্বকাপ সেমি-ফাইনালের আগে ইডেনের নতুন সাজ, লাগানো হল বিরাটের ছবি

Team India: বিশ্বকাপ সেমি-ফাইনালের আগে ব্যাটিংয়ে জোর বুমরা-সিরাজের

Read more Articles on
Share this article
click me!