Pakistan Cricket: বাবর আজমের হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস, ক্ষুব্ধ ওয়াকার ইউনিস

এবারের ওডিআই বিশ্বকাপে ভরাডুবি হয়েছে পাকিস্তানের। একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না বাবর আজমরা। দলের ব্যর্থতার জেরে পাকিস্তানের ক্রিকেট মহলে ডামাডোল তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Oct 30, 2023 10:09 AM IST / Updated: Oct 30 2023, 08:38 PM IST

চলতি ওডিআই বিশ্বকাপ শেষ হলেই অধিনায়কত্ব হারাতে পারেন বাবর আজম। পাকিস্তানের ক্রিকেট মহলে সেই জল্পনা জোরদার হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অবশ্য সরকারিভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি। তবে ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপে ব্যর্থতা নিয়ে পাকিস্তানের ক্রিকেট মহলে তোলপাড় শুরু হয়েছে। এরই বিতর্কে জড়িয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর। তাঁর সঙ্গে সলমন নামে এক ব্যক্তির হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস হয়ে গিয়েছে। কীভাবে গোপনীয় হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস হয়ে গেল বা কে ফাঁস করল, সেটা এখনও জানা যায়নি। হয়তো কোনওদিন জানাও যাবে না। তবে এই ঘটনায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে উঠেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিস। তিনি এই চ্যাট ফাঁস করা ব্যক্তিদের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় তোপ দেগেছেন। 

বিতর্কে জড়াল পিসিবি চেয়ারম্যানের নাম

বাবরের সঙ্গে সলমন নামে ওই ব্যক্তির হোয়াটসঅ্যাপ চ্যাটে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরফের নাম জড়িয়েছে। ফাঁস হয়ে যাওয়া চ্যাটে দেখা যাচ্ছে, বাবরকে ওই ব্যক্তি লেখেন, 'বাবর, টেলিভিশন ও সোশ্যাল মিডিয়ায় এই খবর সম্প্রচারিত হয়েছে যে তুমি চেয়ারম্যানকে ফোন করছো অথচ তিনি ফোন ধরছেন না। তুমি কি সম্প্রতি ওঁকে ফোন করেছিলে?' জবাবে বাবর লেখেন, ‘সালাম সলমন ভাই, আমি স্যারকে ফোন করিনি।’

'এক্স' হ্যান্ডলে আক্রমণাত্মক ওয়াকার

চলতি ওডিআই বিশ্বকাপে ধারাভাষ্য দিচ্ছেন ওয়াকার। ফলে সামনে থেকে জাতীয় দলের ব্যর্থতা দেখছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। তিনি বাবরদের ব্যর্থতায় ক্ষুব্ধ। তবে যে বিতর্ক তৈরি হয়েছে, তাতে আরও ক্ষুব্ধ হয়ে উঠেছেন ওয়াকার। তিনি 'এক্স' হ্যান্ডলে লিখেছেন, ‘আপনারা এটা কী করার চেষ্টা করছেন? আপনারা কী পাওয়ার লক্ষ্যে এসব করছেন? এটা অত্যন্ত বেদনাদায়ক ঘটনা। আপনারা কি খুশি হয়েছেন? দয়া করে বাবর আজমকে একা ছেড়ে দিন। ও পাকিস্তান ক্রিকেটের সম্পদ।’

ওডিআই বিশ্বকাপে ব্যর্থতায় চাপে বাবর

এবারের ওডিআই বিশ্বকাপে পরপর চার ম্যাচে হেরে গিয়েছে পাকিস্তান। ফলে অধিনায়ক বাবরের উপর মারাত্মক চাপ তৈরি হয়েছে। দল যেমন ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না, তেমনই বাবরও প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারছেন না। পাকিস্তানের অধিনায়ক চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ২০৭ রান করেছেন। তাঁর ৩৪.৫০ এবং স্ট্রাইক রেট ৭৯। ৩টি অর্ধশতরান করেছেন বাবর। তাঁর সর্বাধিক স্কোর ৭৪। আফগানিস্তানের বিরুদ্ধে এই স্কোর করেন বাবর। তবে তিনি চাপ কাটাতে পারছেন না।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।  

আরও পড়ুন-

Inzamam-ul-Haq: বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবি, প্রথম বলি ইনজামাম-উল-হক

Viral Video: বন্দে মাতরম! সারা স্টেডিয়াম জুড়ে গমগম করতে থাকল ভারত-সমর্থকদের কণ্ঠ, বিশ্বকাপে গর্বের ছবি

Read more Articles on
Share this article
click me!