Optical Illusion: দেখুন তো, তারকা ক্রিকেটারের মুখ খুঁজে পেলেন কি না

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এখনও প্রচণ্ড জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে নিয়মিত চর্চা চলে। 

Soumya Gangully | Published : Oct 30, 2023 8:41 AM IST / Updated: Oct 30 2023, 04:07 PM IST

দেশে চলছে ওডিআই বিশ্বকাপ। ফলে সারা দেশ ক্রিকেট-জ্বরে আক্রান্ত। এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দল অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে। ২০১১ সালের পর ফের বিশ্বকাপ জয়ের আশা তৈরি হয়েছে। ২০১১ সালের বিশ্বকাপের কথা উঠলেই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আলোচনা শুরু হয়। এবারও ধোনিকে নিয়ে চর্চা চলছে। কপিল দেব নিখাঞ্জ ও ধোনির পর তৃতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে রোহিত শর্মা বিশ্বকাপ জিতবেন বলে অনেকেই আশা করছেন। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অপটিক্যাল ইলিউশনের একটি ছবি। জঙ্গলে একটি কচ্ছপের পিঠের উপর অন্য একটি কচ্ছপ উঠে বসেছে। এই ছবি দেখেই মনে হচ্ছে ধোনির মুখ।

ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়ক ধোনি

আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পাওয়ার পর থেকে অসামান্য সাফল্য পেয়েছেন ধোনি। একমাত্র ভারতীয় অধিনায়ক হিসেবে তিনি দলকে টি-২০, ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছেন। আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়েও দুর্দান্ত সাফল্য পেয়েছেন ধোনি। তিনি দলকে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএল মিলিয়ে সাফল্যের হিসেবে ধোনির ধারেকাছে কোনও ভারতীয় অধিনায়ক নেই।

 

 

ভালো মানুষ হওয়াই লক্ষ্য ছিল ধোনির

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। সেই ভিডিওতে ধোনিকে প্রশ্ন করা হয়েছিল, 'আপনার মধ্যে কি এখনও ভালো ক্রিকেট খেলার খিদে আছে? যদি না থাকে, তাহলে আজ আপনার জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় কী?' ধোনি জবাব দিয়েছেন, ‘আমি কেরিয়ারের শুরু থেকেই বিশ্বাস করে এসেছি, মানুষ আমাকে ভালো ক্রিকেটার হিসেবে মনে রাখুক, এটা দরকার নেই। আমি সবসময় বলে এসেছি, মানুষ যাতে আমাকে ভালো মানুষ হিসেবে মনে রাখে, সেই চেষ্টাই করে যাচ্ছি। কেউ যদি ভালো মানুষ হতে চায়, তাহলে আমৃত্যু সেই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হয়।’

ওয়াংখেড়ের গ্যালারির নতুন রূপ

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারতীয় দল। ওভার-বাউন্ডারি মেরে ভারতকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেন ধোনি। এবারের ওডিআই বিশ্বকাপ চলাকালীন ১২ বছর আগের সেই জয়ের স্মৃতি উস্কে দিয়ে ওয়াংখেড়ের গ্যালারি নতুন করে সাজিয়ে তোলা হয়েছে। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশেষ একটি কেবিন সাজিয়ে তোলা হয়েছে। তারই অঙ্গ হিসেবে গ্যালারির একাংশের নতুন রূপ দেখা যাচ্ছে। এই কেবিনের নাম দেওয়া হয়েছে, ‘বিশ্বকাপ ২০১১ ভিকট্রি মেমোরিয়াল স্ট্যান্ড’।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

আরও পড়ুন-

Viral Video: বন্দে মাতরম! সারা স্টেডিয়াম জুড়ে গমগম করতে থাকল ভারত-সমর্থকদের কণ্ঠ, বিশ্বকাপে গর্বের ছবি

ICC Champions Trophy: বিশ্বচ্যাম্পিয়নদের ছাড়াই হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি!

Read more Articles on
Share this article
click me!