বিরাট কোহলির জন্যই বিশ্বকাপ জেতো, সূর্যকুমার যাদবদের বার্তা বীরেন্দ্র সেহবাগের

ভারতীয় দল এখনও পর্যন্ত ২ বার ওডিআই বিশ্বকাপ জিতেছে। ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপ জেতার পর ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারতীয় দল। এবার রোহিত শর্মার নেতৃত্বে ফের বিশ্বকাপ জেতার লক্ষ্যে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Jun 28, 2023 6:11 AM IST

110
২০১১ সালে ভারতীয় দল যেভাবে বিশ্বকাপ জিতেছিল, এবার তার পুনরাবৃত্তি চাইছেন বীরেন্দ্র সেহবাগ

২০১১ সালে শেষবার ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ হয়েছিল। সেই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় ভারতীয় দলই। এবারও দেশের মাটিতে বিশ্বকাপ জিতুক ভারত, চাইছেন প্রাক্তন তারকা বীরেন্দ্র সেহবাগ।

210
সচিন তেন্ডুলকরের জন্যই ২০১১ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় দল

২০১১ সালের ওডিআই বিশ্বকাপ জয় সচিন তেন্ডুলকরকে উৎসর্গ করেছিলেন ভারতীয় দলের সদস্যরা। সচিনের জন্যই বিশ্বকাপ জেতেন বীরেন্দ্র সেহবাগরা।

310
এবার বিরাট কোহলির জন্য বিশ্বকাপ জিতুক ভারতীয় দল, চাইছেন বীরেন্দ্র সেহবাগ

২০১১ সালে ভারতীয় দলের সদস্যরা যেভাবে সচিন তেন্ডুলকরের জন্য বিশ্বকাপ জিতেছিল, এবার বিরাট কোহলির জন্য সেভাবেই বিশ্বকাপ জিতুক ভারত। রোহিত শর্মা, সূর্যকুমার যাদবদের এই বার্তাই দিলেন বীরেন্দ্র সেহবাগ।

410
২০১১ সালে বিশ্বকাপজয়ী দলে বীরেন্দ্র সেহবাগ, যুবরাজ সিংয়ের সঙ্গে ছিলেন বিরাট কোহলিও

২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন বিরাট কোহলি। বর্তমানে ভারতীয় দলের হয়ে যাঁরা খেলছেন তাঁদের মধ্যে একমাত্র বিরাটই বিশ্বকাপ জিতেছেন। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলেরও অন্যতম সদস্য ছিলেন বিরাট।

510
২০১১ সালে বিশ্বকাপ জিতে সচিন তেন্ডুলকরের দীর্ঘ কেরিয়ার সম্পূর্ণতা পায়

৬ বার ওডিআই বিশ্বকাপ খেলেছেন সচিন তেন্ডুলকর। এর মধ্যে শেষ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হন তিনি। ২০০৩ সালের বিশ্বকাপে রানার্স হয়েছিল ভারতীয় দল। ৮ বছর পর সেই আক্ষেপ মিটিয়ে নেন সচিন।

610
এটাই সম্ভবত বিরাট কোহলির শেষ ওডিআই বিশ্বকাপ, তাঁর হাতে কাপ দেখতে চাইছেন বীরেন্দ্র সেহবাগ

এবারের ওডিআই বিশ্বকাপ চলাকালীন ৩৫ বছর পূর্ণ করবেন বিরাট কোহলি। ৪ বছর পর হয়তো তিনি আর বিশ্বকাপে খেলবেন না। সেই কারণেই এবার বিরাটের হাতে ট্রফি দেখতে চাইছেন প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র সেহবাগ।

710
এখন সচিন তেন্ডুলকরের জুতোয় পা গলিয়েছেন বিরাট কোহলি, মত বীরেন্দ্র সেহবাগের

বীরেন্দ্র সেহবাগ বলেছেন, ‘বিরাট কোহলি এখন সচিন তেন্ডুলকরের জুতোয় পা গলিয়েছে। ও যেভাবে খেলে, যেভাবে কথা বলে, অন্যদের প্রতি যত্নবান এবং ক্রিকেটের প্রতি ওর যে আবেগ রয়েছে, তাতে এখন ও সচিনের মতোই। সবাই বিরাট কোহলির জন্য এবারের বিশ্বকাপ জিততে চাইছে।’

810
৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে এবারের বিশ্বকাপ, প্রকাশিত হয়েছে সূচি

মঙ্গলবার ওডিআই বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। ৫ অক্টোবর শুরু হচ্ছে বিশ্বকাপ। ১৯ নভেম্বর ফাইনাল। বিশ্বকাপ ঘিরে এখন থেকেই চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ।

910
১৫ অক্টোবর আমেদাবাদে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল, জমজমাট লড়াইয়ের অপেক্ষা

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই উত্তেজক। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ১৫ অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান লড়াই হতে চলেছে।

1010
ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে প্রতিটি ম্যাচই জিতেছে ভারত

ওডিআই হোক বা টি-২০, বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের রেকর্ড দুর্দান্ত। টি-২০ বিশ্বকাপে একবারই পাকিস্তানের বিরুদ্ধে হেরে গিয়েছে ভারত। ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রতিটি ম্যাচেই জয় পেয়েছে ভারত।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos