ICC Men's T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের ৪ সেমি-ফাইনালিস্ট চূড়ান্ত, জেনে নিন কবে, কার ম্যাচ

এবারের টি-২০ বিশ্বকাপের শুরুতে চমকপ্রদ পারফরম্যান্স ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের। কিন্তু চূড়ান্ত পর্যায়ে এসে সবাইকে হতবাক করে দিল আফগানিস্তান। যোগ্য দল হিসেবেই সেমি-ফাইনালে পৌঁছলেন রশিদ খানরা।

Soumya Gangully | Published : Jun 25, 2024 5:35 AM IST / Updated: Jun 25 2024, 11:41 AM IST

এবারের টি-২০ বিশ্বকাপ ফাইনালে কি ভারত-আফগানিস্তান লড়াই হবে? সেটা হলে অবাক হওয়ার কিছু থাকবে না। যোগ্য দল হিসেবে সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে আফগানিস্তান। টি-২০ ফর্ম্যাটে রশিদ খান, নবীন-উল-হক, রহমানউল্লাহ গুরবাজরা যথেষ্ট পরিণত। বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে খেলার সুবাদে তাঁরা লড়াই করা শিখে গিয়েছেন। এটাই আফগানিস্তান দলের সবচেয়ে বড় শক্তি। ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে বিভিন্ন দেশের নামী ক্রিকেটারদের সঙ্গে একই দলে বা বিপক্ষে খেলার সুবাদে যেমন আফগানিস্তানের ক্রিকেটারদের দক্ষতা বেড়েছে, তেমনই তাঁদের ভয়ও নেই। যে কোনও দলের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই করতে পারে আফগানিস্তান। এবারের টি-২০ বিশ্বকাপে সেটাই দেখা যাচ্ছে।

কবে সেমি-ফাইনাল ম্যাচ?

বৃহস্পতিবার আফগানিস্তানের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। ভারতীয় সময় অনুযায়ী সকাল ৬টায় শুরু হবে আফগানস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। এই ম্যাচ জিতলেই প্রথমবার টি-২০ বিশ্বকাপ ফাইনালে পৌঁছে যাবে আফগানিস্তান। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে নতুন ইতিহাস গড়ার লক্ষ্যে রশিদরা। বৃহস্পতিবারই দ্বিতীয় সেমি-ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। গায়ানায় এই ম্যাচ শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী রাত ৮টায়। এরপর শনিবার ভারতীয় সময় অনুযায়ী রাত ৮টায় শুরু হবে টি-২০ বিশ্বকাপ ফাইনাল।

ভারত-আফগানিস্তান ফাইনাল হবে?

যে কোনও গুরুত্বপূর্ণ ম্যাচেই দক্ষিণ আফ্রিকার হার যেন অলিখিত নিয়মে পরিণত হয়েছে। বিশেষ করে বিশ্বকাপ সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকার হারই অবধারিত। যে কারণে প্রোটিয়ারা 'চোকার্স' নামে পরিচিত। ফলে আফগানিস্তানের ফাইনালে পৌঁছনোর আশা যথেষ্ট। ভারতীয় দল যদি গতবারের টি-২০ বিশ্বকাপ সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে হারের বদলা নিতে পারে, তাহলে ফাইনালে ভারত-আফগানিস্তান লড়াই হবে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা ফাইনালে আফগানিস্তানকেই চাইছেন। তবে সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের লড়াই কঠিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Afghanistan Vs Bangladesh: বারবার বৃষ্টি, নাটকীয় লড়াই, বাংলাদেশকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ সেমি-ফাইনালে আফগানিস্তান

India Vs Bangladesh: 'দিস টাইম পারফর্মিং, হোয়াট হ্যাপেনিং,' বাংলাদেশকে ব্যঙ্গ অশ্বিনের

ICC Men's T20 World Cup 2024: বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়, সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকা

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc
Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি
BJP Team Coochbehar : কোচবিহারে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে রাস্তা অবরোধ বিজেপির
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp