ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডার উসেইন বোল্ট

টি-২০ বিশ্বকাপের আর খুব বেশিদিন বাকি নেই। সারা বিশ্বের প্রথমসারির ক্রিকেটাররা আইপিএল-এ খেলতে ব্যস্ত থাকলেও, ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি চলছে জোরকদমে।

Soumya Gangully | Published : Apr 24, 2024 3:54 PM IST / Updated: Apr 25 2024, 12:25 AM IST

এবারের টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডার হিসেবে কিংবদন্তি অ্যাথলিট উসেইন বোল্টের নাম ঘোষণা করল আইসিসি। এবারের টি-২০ বিশ্বকাপ হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের মতোই মার্কিন যুক্তরাষ্ট্রেও প্রচণ্ড জনপ্রিয় বোল্ট। এই কারণেই তাঁকে টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডার করল আইসিসি। এই ঘোষণার পর বোল্ট জানিয়েছেন, তিনি টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডার হয়ে খুব খুশি হয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে মার্কিন যুক্তরাষ্ট্র টি-২০ বিশ্বকাপ আয়োজন করায় তিনি খুশি বলেও জানিয়েছেন বোল্ট। ১ জুন শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। এই টুর্নামেন্টের প্রস্তুতি চালাচ্ছে আইসিসি। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম আইসিসি টুর্নামেন্ট সফল করে তোলার জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে।

টি-২০ বিশ্বকাপের প্রচারে বোল্ট

এবারের টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডার হিসেবে বিশেষ ভূমিকা পালন করতে চলেছেন বোল্ট। তিনি এই টুর্নামেন্টের প্রচারে যোগ দেবেন। আগামী সপ্তাহে টি-২০ বিশ্বকাপের অফিসিয়াল অ্যান্থেম মিউজিক ভিডিও প্রকাশ করা হবে। সেই অনুষ্ঠানে থাকবেন বোল্ট। তাঁর সঙ্গে থাকবেন শন পল ও কেস। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে ফ্যান এনগেজমেন্ট ইভেন্টেও যোগ দেবেন বোল্ট। টি-২০ বিশ্বকাপে মোট ৪০টি ম্যাচ হবে। এর মধ্যে ১৬টি ম্যাচ হবে মার্কিন যুক্তরাষ্ট্রে। ডালাস, নিউ ইয়র্ক ও ফ্লোরিডায় হবে ম্যাচগুলি। ৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচ হবে নিউ ইয়র্কে। এই ম্যাচই টি-২০ বিশ্বকাপের অন্যতম আকর্ষণ। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটপ্রেমীরা এই ম্যাচ দেখার জন্য মুখিয়ে আছেন।

গ্যালারিতে থাকবেন বোল্ট

বোল্ট বলেছেন, ‘আসন্ন আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডার হতে পেরে আমি রোমাঞ্চিত। আমাদের ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে জীবনের অঙ্গ ক্রিকেট। আমার কাছে ক্রিকেট সবসময়ই বিশেষ খেলা। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দেখতে হাজির থাকব আমি। সারা বিশ্বে ক্রিকেটের প্রচারের ক্ষেত্রে আমি অবদান রাখতে চাই।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ঋষভ পন্থের বিস্ফোরক ইনিংস, গুজরাটের বিরুদ্ধে ৪ রানে জয় দিল্লির

Sanju Samson: টি-২০ বিশ্বকাপে সঞ্জু স্যামসনকে ভারতীয় দলে নেওয়ার দাবি শশী থারুরের

Sachin Tendulkar Birthday: জন্মদিনে বাচ্চা মেয়েদের সঙ্গে ফুটবল খেললেন সচিন, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!