Sanju Samson: টি-২০ বিশ্বকাপে সঞ্জু স্যামসনকে ভারতীয় দলে নেওয়ার দাবি শশী থারুরের

ভারতীয় দলের হয়ে খুব বেশি সুযোগ পাননি কেরালার উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসন। অবশ্য তিনি যে সুযোগ পেয়েছেন তা খুব বেশি কাজেও লাগাতে পারেননি।

Soumya Gangully | Published : Apr 24, 2024 2:42 PM IST / Updated: Apr 24 2024, 09:22 PM IST

লোকসভা নির্বাচনের আবহে কেরালার ক্রিকেটপ্রেমীদের আবেগ উস্কে দেওয়ার চেষ্টা শুরু করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তাঁর দাবি, এবারের টি-২০ বিশ্বকাপে সঞ্জু স্যামসনকে ভারতীয় দলে সুযোগ দিতে হবে। রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জুকে জাতীয় দলে সুযোগ দেওয়ার জন্য সেভাবে দাবি উঠছে না বলে আক্ষেপও করেছেন থারুর। তিনি বিসিসিআই-এর নির্বাচকদের তীব্র সমালোচনা করেছেন। এই কংগ্রেস সাংসদের দাবি, বারবার আইসিসি টুর্নামেন্টে সঞ্জুকে উপেক্ষা করেছেন নির্বাচকরা। এই উইকেটকিপার-ব্যাটারের প্রতি ন্যায়বিচার হওয়া উচিত বলেও দাবি করেছেন থারুর। তাঁর দাবি ঘিরে কেরালার রাজনৈতিক মহলের পাশাপাশি ক্রিকেট মহলেও জোরদার আলোচনা শুরু হয়েছে।

হরভজনের দাবি সমর্থন থারুরের

২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম তারকা হরভজন সিং সম্প্রতি বলেছেন, টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে সঞ্জুকে নেওয়া উচিত। এই দাবি সমর্থন করে 'এক্স' হ্যান্ডলে থারুর লিখেছেন, ‘আমার সতীর্থ সাংসদ হরভজন সিংয়ের সঙ্গে আমি সহমত পোষণ করছি। যশস্বী জয়সোয়াল ও সঞ্জু স্যামসনের বিষয়ে আমি হরভজনের সঙ্গে একমত। আমি অনেক বছর ধরে বলে আসছি, প্রাপ্য সুযোগ পায়নি সঞ্জু। ও এখন আইপিএল-এ সেরা উইকেটকিপার-ব্যাটার। কিন্তু ভারতীয় দল নিয়ে যখন আলোচনা হচ্ছে, তখন সঞ্জুর নাম নিয়ে আলোচনা হচ্ছে না। সঞ্জুর ন্যায়বিচার প্রাপ্য।’

 

 

বারবার সঞ্জুর পক্ষে সওয়াল থারুরের

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে সুযোগ পাননি সঞ্জু। সেই সময়ও এই উইকেটকিপার-ব্যাটারকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার দাবি তুলেছিলেন থারুর। কেরালার ক্রিকেটপ্রেমীরাও দাবি করে আসছেন, সঞ্জুর সঙ্গে অবিচার করা হচ্ছে। সেই দাবির সঙ্গে একমত থারুর। তিনি কেরালার ক্রিকেটপ্রেমীদের মন জয় করার জন্য সবরকম পন্থা অবলম্বন করতে চাইছেন। এক্ষেত্রে বড় ভূমিকা পালন করতে পারে ক্রিকেট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar Birthday: জন্মদিনে বাচ্চা মেয়েদের সঙ্গে ফুটবল খেললেন সচিন, ভাইরাল ভিডিও

IPL 2024: রুতুরাজের পাল্টা স্টোইনিসের অপরাজিত শতরান, চেন্নাইয়ের বিরুদ্ধে চমকপ্রদ জয় লখনউয়ের

Yuzvendra Chahal: প্রথম বোলার হিসেবে আইপিএল-এ ২০০ উইকেট, নতুন নজির চাহালের

Read more Articles on
Share this article
click me!