Australia Vs England: দলগত লড়াইয়ে টেক্কা অস্ট্রেলিয়ার, গ্রুপ থেকেই ছিটকে যাওয়ার আশঙ্কায় ইংল্যান্ড

এবারের টি-২০ বিশ্বকাপের ঠিক আগের ম্যাচটাই ছিল অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের। দারুণ উত্তেজক হয়ে উঠল ডেভিড ওয়ার্নার-ফিলিপ সল্টদের লড়াই।

Soumya Gangully | Published : Jun 8, 2024 7:26 PM IST / Updated: Jun 09 2024, 02:35 AM IST

গত টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স পাকিস্তান কি এবার গ্রুপ লিগ থেকেই ছিটকে যাবে? এই সম্ভাবনা ক্রমশঃ জোরালো হচ্ছে। প্রথম ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হারের পর খাদের কিনারায় পৌঁছে গিয়েছে পাকিস্তান। ইংল্যান্ডের অবস্থাও করুণ। বৃষ্টির জন্য স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ইংল্যান্ড। গ্রুপে স্কটল্যান্ড তো বটেই, নামিবিয়াও এখন ইংল্যান্ডের উপরে। স্কটল্যান্ড আর একটি ম্যাচে জয় পেলেই সুপার এইট পৌঁছে যেতে পারে। অস্ট্রেলিয়ার সুপার এইটের যোগ্যতা অর্জন কার্যত নিশ্চিত। সেক্ষেত্রে গ্রুপ ছিটকে যাবে ইংল্যান্ড।

হাই-স্কোরিং ম্যাচে জয় অস্ট্রেলিয়ার

Latest Videos

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। তাঁর এই সিদ্ধান্তই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২০১ রান করে অস্ট্রেলিয়া। ওপেনার ট্রেভিস হেড ১৮ বলে ৩৪ রান করেন। অপর ওপেনার ডেভিড ওয়ার্নার ১৬ বলে ৩৯ রান করেন। ২৫ বলে ৩৫ রান করেন অধিনায়ক মিচেল মার্শ। ২৫ বলে ২৮ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৭ বলে ৩০ রান করেন মার্কাস স্টোইনিস। ৮ বলে ১১ রান করেন টিম ডেভিড। ১০ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন ম্যাথু ওয়েড। ব্যাটারদের এই অবদানই অস্ট্রেলিয়াকে টানা দ্বিতীয় জয় পেতে সাহায্য করল।

ভালো শুরু করেও পথ হারাল ইংল্যান্ড

বড় টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরুটা ভালো করেন ইংল্যান্ডের ওপেনার ফিলিপ সল্ট (২৩ বলে ৩৭) ও বাটলার (২৮ বলে ৪২)। ওপেনিং জুটিতে যোগ হয় ৭৩ রান। কিন্তু এরপরেই ইংল্যান্ডের ইনিংসের গতি শ্লথ হয়ে যায়। উইল জ্যাকস (১০), জনি বেয়ারস্টো (৭), মইল আলি (১৫ বলে ২৫), হ্যারি ব্রুক (১৬ বলে ২০ অপরাজিত), লিয়াম লিভিংস্টোন (১৫), ক্রিস জর্ডানরা (১) ইংল্যান্ডকে জয়ের ধারেকাছে নিয়ে যেতে পারলেন না। ৬ উইকেটে ১৬৫ রান করেই থেমে গেল ইংল্যান্ড। ফলে ৩৬ রানে জয় পেল অস্ট্রেলিয়া। ২৩ রান দিয়ে ২ উইকেট নেন প্যাট কামিন্স। ২৮ রান দিয়ে ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা। ২৮ রান দিয়ে ১ উইকেট নেন জশ হ্যাজেলউড। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন স্টোইনিস।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Netherlands Vs South Africa: নেদারল্যান্ডসের বিরুদ্ধে হারের আতঙ্ক, দক্ষিণ আফ্রিকাকে জেতালেন ডেভিড মিলার

India Vs Pakistan: 'আমাদের মতোই কিউরেটররাও পিচ নিয়ে সংশয়ে,' পাকিস্তান ম্যাচের আগে সরব রোহিত

India Vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে জিতিয়ে দিতে পারেন সূর্যকুমার, আশায় হরভজন

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন