Rishabh Pant: টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে থাকবেন ঋষভ পন্থ? কী জানালেন জয় শাহ?

২০২২ সালের শেষদিকে মারাত্মক গাড়ি দুর্ঘটনার পর এখনও মাঠে ফেরেননি ঋষভ পন্থ। তবহে এবারের আইপিএল-এ খেলার জন্য তৈরি হচ্ছেন এই উইকেটকিপার-ব্যাটার।

Soumya Gangully | Published : Mar 11, 2024 2:09 PM IST / Updated: Mar 11 2024, 08:18 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার হিসেবে দেখা যাবে ঋষভ পন্থকে? এ বিষয়ে এখনও স্পষ্ট কিছু জানা যাচ্ছে না। তবে বিসিসিআই সচিব জয় শাহ ঋষভকে নিয়ে আশাবাদী হয়ে উঠেছেন। তিনি সোমবার জানিয়েছেন, দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল-এ খেলার জন্য তৈরি হচ্ছেন ঋষভ। তিনি ভালোভাবে উইকেটকিপিং ও ব্যাটিং করছেন। বিসিসিআই সচিবের এই বক্তব্যের পর ঋষভের টি-২০ বিশ্বকাপে জাতীয় দলে ফেরার আশা বেড়ে গিয়েছে। আইপিএল-এ যদি ভালোভাবে খেলতে পারেন এই উইকেটকিপার-ব্যাটার, তাহলে হয়তো তিনি টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে থাকতে পারেন। তবে তার জন্য ফিটনেস ও ফর্মের প্রমাণ দিতে হবে ঋষভকে।

ফিটনেস সার্টিফিকেটের অপেক্ষায় ঋষভ

২০২২ সালের শেষদিকে উত্তরাখণ্ডে ঋষভের গাড়ি দুর্ঘটনা হয়। তাঁর ডান হাঁটু, কবজি, গোড়ালিতে মারাত্মক চোট লাগে। কয়েক মাস হাসপাতালে থাকতে হয় এই ক্রিকেটারকে। তাঁকে একাধিকবার অস্ত্রোপচারও করাতে হয়। এরপর ফিট হয়ে ওঠার লক্ষ্যে লড়াই শুরু করেন তিনি। এখন বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে। ফিট ঘোষিত হলে তারপরেই আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে পারবেন ঋষভ। তিনি ফিটনেস সার্টিফিকেট পেয়ে যাবেন বলে আশা করা হচ্ছে। বিসিসিআই সচিব জানিয়েছেন, ‘ও ভালো ব্যাটিং করছে, ও ভালো উইকেটকিপিংও করছে। আমরা খুব তাড়াতাড়ি ওকে ফিট ঘোষণা করে দেব। ও যদি টি-২০ বিশ্বকাপে খেলতে পারে, তাহলে আমাদের জন্য বড় ব্যাপার হবে। ও আমাদের দলের বড় সম্পদ। ও যদি কিপিং করতে পারে, তাহলে বিশ্বকাপে খেলতে পারে। ও আইপিএল-এ কেমন খেলে দেখা যাক।’

আইপিএল-এ কিপিং করবেন ঋষভ?

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কিপিং করছেন ঋষভ। তবে তিনি আইপিএল-এর শুরু থেকেই কিপিং করবেন কি না এখনও স্পষ্ট নয়। তবে আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবেই খেলবেন ঋষভ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammed Shami: আইপিএল, টি-২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না শামি, জানিয়ে দিলেন জয় শাহ

Virat Kohli: আইপিএল-এ ১৬ বছর পূর্ণ, বিরাট কোহলিকে শ্রদ্ধা আরসিবি-র

MS Dhoni-Chanakya: চাণক্যর মতো দেখতে ধোনিকে! বিজ্ঞানীদের কাণ্ড দেখে সোশ্যাল মিডিয়ায় হাসির ঢল

Read more Articles on
Share this article
click me!