Ranji Trophy Final: দ্বিতীয় ইনিংসে রাহানে-মুশিরের অর্ধশতরান, ফের রঞ্জি জয়ের পথে মুম্বই

রঞ্জি ট্রফিতে সাফল্যের বিচারে মুম্বইয়ের ধারেকাছে কোনও দল নেই। এবারও রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার দিকে অনেকটা এগিয়ে গিয়েছে অজিঙ্কা রাহানের দল।

Soumya Gangully | Published : Mar 11, 2024 12:14 PM IST / Updated: Mar 11 2024, 06:27 PM IST

ফের রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার পথে মুম্বই। ফাইনালে বিদর্ভের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনের শেষে সুবিধাজনক জায়গায় অজিঙ্কা রাহানে, মুশির খানরা। প্রথম ইনিংসে ২২৪ রানে অলআউট হয়ে যাওয়ার পর বিদর্ভকে ১০৫ রানে অলআউট করে দেয় মুম্বই। দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের স্কোর ২ উইকেটে ১৪১। ৫১ রান করে অপরাজিত মুশির। ৫৮ রান করে অপরাজিত অধিনায়ক রাহানে। বিদর্ভের চেয়ে ২৬০ রান এগিয়ে মুম্বই। বিদর্ভের পক্ষে এই রান করা খুব কঠিন। তৃতীয় দিন নিশ্চিতভাবে আরও রান করবে মুম্বই। ফলে বিদর্ভের কাজ আরও কঠিন হয়ে যেতে চলেছে।

প্রথম ইনিংসের ব্যর্থতার পর ঘুরে দাঁড়ালেন রাহানে

রঞ্জি ট্রফি ফাইনালে প্রথম ইনিংসে ৭ রান করে আউট হয়ে যান রাহানে। তাঁর ব্যাটিং দেখে হতাশ হয়ে সোশ্যাল মিডিয়া পোস্ট করেন সচিন তেন্ডুলকর। দ্বিতীয় ইনিংসে অবশ্য ভালো ব্যাটিং করছেন রাহানে। ১০৯ বলে ৫৮ রান করে অপরাজিত মুম্বইয়ের অধিনায়ক। তাঁর ইনিংসে আছে ৪টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। রাহানের মতোই প্রথম ইনিংসে ব্যর্থ হন তরুণ ব্যাটার মুশির। ৬ রান করেই আউট হয়ে যান তিনি। তবে দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং করছেন এই তরুণ। ১৩৫ বলে ৫১ রান করে অপরাজিত মুশির। তাঁর ইনিংসে আছে ৩টি বাউন্ডারি। ধৈর্য ধরে ব্যাটিং করছেন এই তরুণ। প্রথম ইনিংসে ৪৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১১ রান করে আউট হয়ে যান মুম্বইয়ের ওপেনার পৃথ্বী শ। অপর ওপেনার ভূপেন লালওয়ানি প্রথম ইনিংসে ৩৭ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১৮ রান করে আউট হয়ে যান।

রঞ্জি ট্রফি ফাইনালে বিদর্ভের ব্যর্থতা

মুম্বইয়ের বিরুদ্ধে এই গুরুত্বপূর্ণ ম্যাচে বিদর্ভের কোনও ব্যাটারই বড় স্কোর করতে পারেননি। মুম্বইয়ের হয়ে ৩ উইকেট করে নেন ধবল কুলকার্ণি, শামস মুলানি ও তনিশ কোটিয়ান। ১ উইকেট নেন শার্দুল ঠাকুর। দ্বিতীয় ইনিংসে বিদর্ভের হয়ে  উইকেট করে নিয়েছেন যশ ঠাকুর ও হর্ষ দুবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: আইপিএল-এ ১৬ বছর পূর্ণ, বিরাট কোহলিকে শ্রদ্ধা আরসিবি-র

MS Dhoni-Chanakya: চাণক্যর মতো দেখতে ধোনিকে! বিজ্ঞানীদের কাণ্ড দেখে সোশ্যাল মিডিয়ায় হাসির ঢল

Team India: ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পর সব ফর্ম্যাটেই শীর্ষে ভারতীয় দল

Read more Articles on
Share this article
click me!