Mohammed Shami: আইপিএল, টি-২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না শামি, জানিয়ে দিলেন জয় শাহ

২০২৩ সালে ওডিআই বিশ্বকাপের সফলতম বোলার মহম্মদ শামি গত কয়েক মাস ধরে মাঠের বাইরে। তাঁর গোড়ালির চোট সারানোর জন্য অস্ত্রোপচার করতে হবে বলে জানা গিয়েছে।

Soumya Gangully | Published : Mar 11, 2024 1:04 PM IST / Updated: Mar 13 2024, 04:52 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপে খেলতে পারবেন না ভারতীয় দলের পেসার মহম্মদ শামি। এমনই জানালেন বিসিসিআই সচিব জয় শাহ। গোড়ালির চোটের জন্য শামিকে অস্ত্রোপচার করাতে হয়েছে। তাঁর ফিট হয়ে উঠতে সময় লাগবে। সেই কারণেই শামির পক্ষে টি-২০ বিশ্বকাপে খেলা সম্ভব হবে না। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালের পর থেকেই মাঠের বাইরে শামি। তাঁর পক্ষে এবার গুজরাট টাইটানসের হয়ে আইপিএল-এও খেলা সম্ভব হবে না। গোড়ালির চোট সারানোর জন্য ২৬ ফেব্রুয়ারি শামিকে অস্ত্রোপচার করাতে হয়েছে। এই অস্ত্রোপচারের পর ফিট হয়ে উঠতে সময় লাগবে। ফলে শামির পক্ষে আগামী কয়েক মাস মাঠের বাইরে থাকতে হচ্ছে।

কবে মাঠে নামবেন শামি?

ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেন শামি। কিন্তু ওডিআই বিশ্বকাপের পর থেকেই চোটের জন্য মাঠের বাইরে এই পেসার। ফিট হয়ে উঠলে সেপ্টেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে পারেন শামি। তবে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে বলা সম্ভব হচ্ছে না যে সেপ্টেম্বরেই জাতীয় দলে ফিরবেন এই পেসার। বিসিসিআই সচিব জানিয়েছেন, ‘শামির অস্ত্রোপচার হয়েছে। ও ভারতে ফিরে এসেছে। শামি হয়তো দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে দলে ফিরতে পারে।’

চোট নিয়েই বিশ্বকাপে খেলেন শামি

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের সময়ও চোট ছিল শামির। তিনি ব্যথা কমানোর ইঞ্জেকশন নিয়েই খেলেন। কিন্তু বিশ্বকাপ ফাইনালের পর এই পেসারের পক্ষে মাঠে ফেরা সম্ভব হয়নি। শুরুতে বোঝা যায়নি শামির চোট এতটা গুরুতর। সেই কারণেই তখন অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু পরবর্তীকালে বোঝা যায়, অস্ত্রোপচার না করলে শামির পক্ষে মাঠে ফেরা সম্ভব হবে না। সেই কারণেই অস্ত্রোপচারের জন্য ইংল্যান্ডে যান পেসার। এবার তিনি ধীরে ধীরে ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: আইপিএল-এ ১৬ বছর পূর্ণ, বিরাট কোহলিকে শ্রদ্ধা আরসিবি-র

David Miller: আইপিএল-এর আগে বান্ধবী ক্যামিলা হ্যারিসের সঙ্গে গাঁটছড়া ডেভিড মিলারের

MS Dhoni-Chanakya: চাণক্যর মতো দেখতে ধোনিকে! বিজ্ঞানীদের কাণ্ড দেখে সোশ্যাল মিডিয়ায় হাসির ঢল

Read more Articles on
Share this article
click me!