Taskin Ahmed: দলের সবাই ভারতের বিরুদ্ধে খেলতে তৈরি, ঘুমই ভাঙল না তাসকিনের! আজব কাণ্ড বাংলাদেশ দলে

দেশের হয়ে বিশ্বকাপে খেলতে যাওয়া যে কোনও খেলোয়াড়ের কাছেই অত্যন্ত সম্মানের ব্যাপার। কিন্তু বাংলাদেশের ক্রিকেটার তাসকিন আহমেদের কাছে তার চেয়েও গুরুত্বপূর্ণ ঘুম।

Soumya Gangully | Published : Jul 3, 2024 5:58 AM IST / Updated: Jul 03 2024, 12:24 PM IST

হোটেলে ঘরের দরজা খোলেননি, ফোনেও সাড়া দেননি। দলের সবাই মাঠে যাওয়ার জন্য তৈরি হয়ে গেলেও, তখনও ঘুমিয়েছিলেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। যিনি আবার দলের সহ-অধিনায়ক। কোনও কারণে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত খেলতে না পারলে তাসকিনেরই অধিনায়কত্ব করার কথা ছিল। কিন্তু টি-২০ বিশ্বকাপে সুপার এইটে ভারত-বাংলাদেশ ম্যাচের দিন ঠিক সময়ে ঘুমই ভাঙল না তাসকিনের। ফলে তাঁকে ছাড়াই স্টেডিয়ামে চলে যায় টিম বাস। পরে হন্তদন্ত হয়ে একাই স্টেডিয়ামে পৌঁছন এই পেসার। কিন্তু ততক্ষণে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাঁকে ছাড়াই খেলবে দল। ফলে মাঠের বাইরে বসেই ভারত-বাংলাদেশ ম্যাচ দেখতে হয় তাঁকে। এই ঘটনার জন্য দলের সবার কাছে ক্ষমা চেয়েছেন বাংলাদেশের সহ-অধিনায়ক। কিন্তু তাতে বিতর্ক থামছে না। দেশের হয়ে টি-২০ বিশ্বকাপ খেলতে গিয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সহ-অধিনায়কের দায়িত্বজ্ঞানহীন আচরণে বাংলাদেশের দলগত সংহতি ও শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠছে।

শাকিব ও তাসকিনের বয়ানে অসঙ্গতি

বাংলাদেশের সংবাদমাধ্যমে তাসকিন দাবি করেছেন, ‘আমি একটু দেরি করলেও, টসের আগেই মাঠে পৌঁছে গিয়েছিলাম। টসের ৩০-৪০ মিনিট আগেই মাঠে পৌঁছে যাই। আমি টিম বাস ধরতে পারিনি। সকাল ৮টা বেজে ৩৫ মিনিটে বেরিয়ে যায় টিম বাস। আমি সকাল ৮টা বেজে ৪৩ মিনিটে হোটেল থেকে রওনা হয়েছিলাম। প্রায় টিম বাসের সঙ্গেই আমি মাঠে পৌঁছে যাই। আমি দেরি করায় বাদ পড়ি এমন নয়। আমি এমনিতেই দলে ছিলাম না।’ যদিও শাকিব আল-হাসানের দাবি, ‘নির্দিষ্ট সময়েই ছেড়ে যায় টিম বাস। ক্রিকেটের নিয়ম হল, কারও জন্য অপেক্ষা করে না টিম বাস। যদি কেউ টিম বাসে উঠতে না পারে, তাহলে পরে অন্য গাড়িতে মাঠে আসে। ম্যানেজারের গাড়ি বা ট্যাক্সি ধরতে হয়। ওয়েস্ট ইন্ডিজে পরিবহণের সমস্যা আছে। টসের ৫-১০ মিনিট আগে মাঠে পৌঁছয় তাসকিন। সেই সময় ওকে দলে রাখা কঠিন ছিল। ওর পক্ষেও খেলা কঠিন ছিল।’

তাসকিনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিসিবি?

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে খবর, তাসকিনের ঘুম ভাঙছে না দেখে এক কর্তাকে হোটেলে থেকে যেতে বলা হয়। তাঁর কাছ থেকে পুরো ঘটনা জানতে চায় বিসিবি। গুরুত্বপূর্ণ ম্যাচে না খেলায় তাসকিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Bangladesh Premier League: বাংলাদেশ প্রিমিয়ার লিগ সার্কাস, কটাক্ষ জাতীয় দলের প্রধান কোচের

Viral Video: MS Dhoni বাংলা বুঝতে পারেন জানত না বাংলাদেশ! তার যা হল... দেখুন মজার ভিডিও

Viral Video: শাকিবদের হার দেখে নিজের গালেই জুতোর বাড়ি বাংলাদেশ সমর্থকের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Dilip Ghosh : 'সবাই কে নিয়ে সুখী থাকতে হয় একা একা কেউ সুখী হয় না' বিশেষ বার্তা দিলীপ ঘোষের
Suvendu Adhikari : 'তৃণমূলকে জবাব দেবে রায়গঞ্জ' #shorts #suvenduadhikari
Daily Horoscope Live: ৭ জুলাই রথযাত্রার দিন ১২ রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
বৃহত্তর ষড়যন্ত্র! জড়িত ২ তৃণমূল নেতা, 'বোমা তৃণমূলের ভিত্তি' ধুয়ে দিলেন Samik Bhattacharya | BJP |
Suvendu Adhikari Live :মেচেদায় রথযাত্রা মহোৎসবে সামিল শুভেন্দু অধিকারী, দেখুন সরাসরি