India Vs Pakistan: টি-২০ বিশ্বকাপে কঠিন লড়াইয়ে পাকিস্তানকে হারানোর নায়ক কারা?

ক্রিকেট দলগত খেলা হলেও, অনেক সময়ই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ব্যক্তিগত দক্ষতা। রবিবার টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচেও একই ঘটনা দেখা গেল।

Soumya Gangully | Published : Jun 10, 2024 4:23 AM IST / Updated: Jun 10 2024, 10:43 AM IST

চোট সারিয়ে দলে ফেরা উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ, বিশ্বের অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরা, ভারতীয় দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া, বোলিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল। রবিবার টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের জয়ের নায়ক হিসেবে এই চার ক্রিকেটারকে আলাদা করে চিহ্নিত করা হচ্ছে। চোট সারিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে চলতি টি-২০ বিশ্বকাপে প্রথম ২ ম্যাচেই অসাধারণ ব্যাটিং করলেন ঋষভ। ব্যক্তিগত সমস্যা দূরে সরিয়ে রেখে ফর্মে ফিরেছেন হার্দিক। তিনি পাকিস্তানের বিরুদ্ধে ভালো বোলিং করলেন। ব্যাটে-বলে অবদান রাখলেন অক্ষর। অসাধারণ বোলিং করে ভারতের জয় নিশ্চিত করলেন বুমরা। এই চার ক্রিকেটারের ব্যক্তিগত লড়াই একত্রিত হয়ে ভারতের দলগত লড়াইয়ে পরিণত হল। এর ফলেই কঠিন লড়াইয়ে জয় পেল ভারত।

ব্যাটিং বিভাগের নায়ক ঋষভ-অক্ষর

Latest Videos

পাকিস্তানের বিরুদ্ধে ১৯ রানের মধ্যে বিরাট কোহলি ও রোহিত শর্মার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। সেই সময় পাল্টা লড়াই শুরু করেন ঋষভ ও অক্ষর। তাঁদের জুটিতে যোগ হয় গুরুত্বপূর্ণ ৩৯ রান। ঋষভ ৩১ বলে ৪২ এবং অক্ষর ১৮ বলে ২০ রান করেন। এর ফলে ১০০ রানের গণ্ডি পেরিয়ে যায় ভারতীয় দল। ঋষভ ও অক্ষর এই লড়াই করতে না পারলে হয়তো জয় পেত না ভারত।

বোলিং বিভাগের নায়ক বুমরা

রান তাড়া করতে নেমে ২৬ রান করে ফেলেছিল পাকিস্তান। সেই সময় অধিনায়ক বাবর আজমকে ফিরিয়ে পাক শিবিরে প্রথম ধাক্কা দেন বুমরা। এরপর উসমান খানকে আউট করে দেন অক্ষর। ফকর জামনকে ফেরান হার্দিক। বিপজ্জনক হয়ে ওঠা মহম্মদ রিজওয়ানকে ফেরান বুমরা। এরপর শাদাব খানকে ফেরান হার্দিক। ইফতিকার আহমেদকে ফেরান বুমরা। ইমাদ ওয়াসিমকে ফেরান আর্শদীপ সিং। বোলিং বিভাগে দলগত পারফরম্যান্সের জন্যই পাকিস্তানকে হারাতে পারল ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Pakistan: প্রধানমন্ত্রীর শপথের দিনেই পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়, 'অপয়া' মন্তব্যের পাল্টা আক্রমণ মোদীর অনুগামীদের

T-20 Cricket World Cup 2024: বোম্বেটে বুমরা! ১১৯ রান করেও পাকিস্তানকে হারাল ভারত

T-20 Cricket World Cup 2024: পরপর দুই ম্যাচে হার, বিশ্বকাপ থেকে বিদায় প্রায় নিশ্চিত পাকিস্তানের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News