T-20 Cricket World Cup 2024: পরপর দুই ম্যাচে হার, বিশ্বকাপ থেকে বিদায় প্রায় নিশ্চিত পাকিস্তানের

টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup 2024) থেকে পাকিস্তানের বিদায় প্রায় নিশ্চিত। ভারতের বিরুদ্ধে পরাজয়ের পর, কোনও মিরাক্কেল না ঘটলে কুড়ি-বিশের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত পাক দলের।

Subhankar Das | Published : Jun 9, 2024 8:45 PM IST

টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup 2024) থেকে পাকিস্তানের বিদায় প্রায় নিশ্চিত। ভারতের বিরুদ্ধে পরাজয়ের পর, কোনও মিরাক্কেল না ঘটলে কুড়ি-বিশের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত পাক দলের।

উল্লেখ্য, বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আমেরিকার (USA) কাছে হারে পাকিস্তান ক্রিকেট দল। সেই ম্যাচে সুপার ওভারে পরাজিত হন বাবর আজমরা। কিন্তু তারপরেও ফিরে আসার উপায় ছিল তাদের সামনে। কারণ, দ্বিতীয় ম্যাচে তারা মুখোমুখি হয় ভারতের। কিন্তু সেই ম্যাচেও হারের ফলে, প্রতিযোগিতা থেকে কার্যত ছিটকে গেলেন বাবর আজমরা।

Latest Videos

পরপর দুই ম্যাচেই হার। তবে ভারতের বিরুদ্ধে শুরুটা খারাপ করেনি তারা। টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam)। মাত্র ১৩ রানে, শাহিন আফ্রিদির (Shaheen Afridi) বলে হ্যারিস রাউফের (Haris Rauf) হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তবে সেখানেই শেষ নয়। বিরাট কোহলিও (Virat Kohli) আজ খুব একটা সুবিধা করতে উঠতে পারেননি। তিনি ফিরে যান মাত্র ৪ রানে।

কিন্তু হাল ধরেন ঋষভ পন্থ (Rishabh Pant)। তাঁর ৩১ বলে ৪২ রানের ইনিংস ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। ভারত ১১৯ রান তুলতে সক্ষম হয়। বোলিং এবং ফিল্ডিং, এই ম্যাচে তুলনামূলক ভালো করে পাকিস্তান।

এমনকি, ব্যাটিং-এর শুরুটাও খারাপ করেনি তারা। কিন্তু আসতে আসতে ভারতীয় বোলারদের দাপটে খেলা থেকে হারিয়ে যায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) করেন সর্বাধিক ৩১ রান। কার্যত, যশপ্রীত বুমরার (Jasprit Bumrah) দাপটে ম্যাচ হাত থেকে বেরিয়ে যায় পাকিস্তানের। বুমরা একাই নেন ৩টি উইকেট। পাকিস্তান পরাজিত হয় ৬ রানে।

প্রসঙ্গত, এই বিশ্বকাপের শুরু থেকেই নড়বড়ে ছিলেন বাবর আজমরা। আর প্রতিযোগিতা শুরু হতেই সেই ছবি যেন বারবার ফুটে উঠছে। ফের একবার বিশ্বমানের প্রতিযোগিতায় ভরাডুবি হল পাক ক্রিকেট দলের।

এইমুহূর্তে পরপর ২টি ম্যাচ হেরে, গ্রুপ এ-তে পাকিস্তান (Pakistan) দাঁড়িয়ে আছে চার নম্বরে। প্রথমে আছে ভারত (India), তারপর আমেরিকা এবং কানাডা (Canada)। ভারতের মতো আমেরিকাও আবার দুটি ম্যাচই জিতেছে। তাই বিশাল কোনও অঘটন না ঘটলে, টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় কার্যত নিশ্চিত পাকিস্তানের।

আরও পড়ুনঃ

T-20 Cricket World Cup 2024: বোম্বেটে বুমরা! ১১৯ রান করেও পাকিস্তানকে হারাল ভারত

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি