ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপ নিয়ে মার্কিনীদের মধ্যে আগ্রহ নেই, জানালেন বাঙালি পর্যটক

মার্কিন যুক্তরাষ্ট্রে বেসবল, আমেরিকান ফুটবল, টেনিস, অ্যাথলেটিক্স অত্যন্ত জনপ্রিয় হলেও, ক্রিকেট একেবারেই জনপ্রিয় নয়। তা সত্ত্বেও সেখানেই হচ্ছে টি-২০ বিশ্বকাপ।

Soumya Gangully | Published : Jun 6, 2024 6:10 PM IST / Updated: Jun 07 2024, 12:22 AM IST

ভারতে যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ ঘিরেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহ দেখা যায়। যে শহরগুলিতে টেস্ট, ওডিআই বা টি-২০ ম্যাচ হয়, সেই শহরগুলিতে টিকিট নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে উন্মাদনা থাকে। বড় কোনও টুর্নামেন্ট থাকলে আগ্রহ বেড়ে যায়। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে একেবারেই জনপ্রিয় নয় ক্রিকেট। টি-২০ বিশ্বকাপ নিয়েও নিউ ইয়র্ক, ডালাসের স্থানীয় বাসিন্দারা মাথা ঘামাচ্ছেন না। এমনই জানালেন বাঙালি পর্যটক মৌসুমী লাহিড়ি। ছেলে সৌম্য লাহিড়ি মার্কিন যুক্তরাষ্ট্রে পড়াশোনা করছেন। সম্প্রতি নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার ডিগ্রি অর্জন করেছেন। ছেলের সঙ্গে দেখা করার জন্যই স্বামী সুমন্ত লাহিড়ির সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছেন হাওড়ার বাকসাড়ার বাসিন্দা মৌসুমী। তিনি জানালেন, 'আমরা বেশ কিছুদিন ধরে নিউ ইয়র্ক, ওয়াশিটংটন ডিসি-সহ বিভিন্ন শহরে ঘুরে বেড়াচ্ছি। কোথাও স্থানীয় বাসিন্দাদের মধ্যে টি-২০ বিশ্বকাপ নিয়ে আগ্রহ দেখছি না। আমাদের দেশে এরকম বড় টুর্নামেন্ট হলে উৎসবের পরিবেশ দেখা যায়। এখানে উল্টো ছবি দেখছি।'

বেশিরভাগ ম্যাচেই ফাঁকা গ্যালারি

Latest Videos

বৃহস্পতিবার চলতি টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় মার্কিন যুক্তরাষ্ট্র। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে এই ম্যাচে গ্যালারিতে সামান্য কিছু দর্শক দেখা যায়। অন্য ম্যাচগুলিতে গ্যালারি ফাঁকাই থাকছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেটকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা হয়েছে। কিন্তু আইসিসি-র এই উদ্যোগের ফলে বিশেষ লাভ হচ্ছে না।

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই যাবতীয় আগ্রহ

রবিবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ হতে চলেছে। এই ম্যাচ ঘিরে ভারত ও পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের আগ্রহ রয়েছে। নিউ ইয়র্কে ভারতীয় উপমহাদেশের আদি বাসিন্দা অনেকেই আছেন। তাঁরা ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে যাবেন। কিন্তু অন্য ম্যাচগুলি নিয়ে কারও বিশেষ আগ্রহ নেই।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Pakistan: পিচ নিয়ে আপত্তি বিসিসিআই-এর, নিউ ইয়র্ক থেকে সরছে ভারত-পাক ম্যাচ?

Rahul Dravid: আয়ারল্যান্ডকে হারানোর পর নিউ ইয়র্কে বেসবল ম্যাচে রাহুল দ্রাবিড়

India Vs Ireland: ফর্মে হার্দিক-ঋষভ, আয়ারল্যান্ডকে উড়িয়ে দিল ভারত

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram