India Vs Pakistan: পিচ নিয়ে আপত্তি বিসিসিআই-এর, নিউ ইয়র্ক থেকে সরছে ভারত-পাক ম্যাচ?

রবিবার টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। প্রথম ম্যাচে সহজেই আয়ারল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে ভারতীয় দল। রবিবার রোহিত শর্মাদের জয়ের আশায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Soumya Gangully | Published : Jun 6, 2024 4:24 PM IST / Updated: Jun 06 2024, 11:37 PM IST

পিচ যদি খেলার উপযোগী না হয়, পিচের কারণে ক্রিকেটাররা চোট পেলে সেই মাঠকে কালো তালিকাভুক্ত করে আইসিসি। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট-বাণিজ্যের স্বার্থে ক্রিকেটারদের সুরক্ষার সঙ্গে আপস করছে আইসিসি। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে আপত্তি জানিয়েছে ভারতীয় দল। এই পিচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে হাতে চোট পেয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই কারণেই রবিবার ম্যাচটি নিউ ইয়র্কের বদলে ফ্লোরিডা বা টেক্সাসে আয়োজনের দাবি জানিয়েছিল বিসিসিআই। কিন্তু সেই দাবি মানতে নারাজ আইসিসি। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচ নিউ ইয়র্কেই হবে। কিন্তু এবার কোনও ক্রিকেটার চোট পেলে কি দায় নেবে আইসিসি?

আর্থিক কারণে ক্রিকেটের সঙ্গে আপস!

Latest Videos

মার্কিন যুক্তরাষ্ট্রে একেবারেই জনপ্রিয় নয় ক্রিকেট। ভারতীয় উপমহাদেশ থেকে যাঁরা মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছেন তাঁদের বাইরে খুব বেশি মানুষ ক্রিকেট বোঝেন না। সেখানে ক্রিকেটকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে টি-২০ বিশ্বকাপ আয়োজন করেছে আইসিসি। এর ফলে আর্থিক লাভ হচ্ছে বটে, কিন্তু খেলার উন্নতি হচ্ছে না। ভারতীয় ক্রিকেটাররা অনুশীলনের জন্য ভালো মাঠ পাচ্ছেন না। কোনওরকমে অনুশীলন সারতে হচ্ছে। টি-২০ বিশ্বকাপের জন্য অস্থায়ী স্টেডিয়াম তৈরি করা হয়েছে। নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের আউটফিল্ড ভালো না। ঝাঁপিয়ে পড়ে বল ধরার চেষ্টা করলে ক্রিকেটাররা চোট পেতে পারেন। এই মাঠের পিচ নিয়ে সব দলেরই কম-বেশি আপত্তি আছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৭ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। আয়ারল্যান্ডকে ৯৬ রানে অলআউট করে দেয় ভারত। এই পিচেই ভারত-পাকিস্তান ম্যাচ হবে।

কোন পিচে হবে ভারত-পাক ম্যাচ?

যে পিচে ইতিমধ্যেই ম্যাচ হয়েছে সেরকম কোনও পিচে না নতুন পিচে ভারত-পাকিস্তান ম্যাচ হবে, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি আইসিসি। পিচের পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Babar Azam: 'রোহিত-বিরাটকে দেখে চাপ নিয়ে খেলা শেখা উচিত বাবরের,' বার্তা রশিদ লতিফের

Rahul Dravid: আয়ারল্যান্ডকে হারানোর পর নিউ ইয়র্কে বেসবল ম্যাচে রাহুল দ্রাবিড়

Rohit Sharma: ছাপিয়ে গেলেন ধোনিকে, টি-২০ ফর্ম্যাটে নতুন নজির রোহিতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা