ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপে সহজ গ্রুপ, স্বস্তিতে ভারতীয় দল

২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারতীয় দল। তবে এরপর থেকে আর এই টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হতে পারেননি রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

Soumya Gangully | Published : Jan 5, 2024 2:43 PM IST / Updated: Jan 05 2024, 09:51 PM IST

শুক্রবার টি-২০ বিশ্বকাপের গ্রুপবিন্যাস ও সূচি দেখে স্বস্তিতে ভারতীয় দল। গ্রুপ এ-তে ভারতের সঙ্গে আছে পাকিস্তান, আয়ারল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা। ৫ জুন নিউ ইয়র্কে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। এরপর ৯ জুন নিউ ইয়র্কেই ভারত-পাকিস্তান মহারণ। ১২ জুন নিউ ইয়র্কেই মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। ১৫ জুন ফ্লোরিডায় গ্রুপের শেষ ম্যাচে কানাডার মুখোমুখি হবে ভারত। টি-২০ ক্রিকেট অনিশ্চয়তার খেলা হলেও, বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের যা রেকর্ড, তাতে এবারও জয়ের আশা করাই যায়। মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার বিরুদ্ধে ভারতের এ দল খেললেও হাসতে হাসতে জয় পাবে। আয়ারল্যান্ড কিছুটা লড়াই করতে পারে। তবে এই ম্যাচেও ভারতের জয়ই স্বাভাবিক ফল হিসেবে বিবেচিত হবে। ফলে ভারতীয় দল গ্রুপের শীর্ষে থেকেই সুপার ৮ পর্যায়ের যোগ্যতা অর্জন করতে পারে।

কঠিন গ্রুপে দক্ষিণ আফ্রিকা

টি-২০ বিশ্বকাপে গ্রুপ বি-তে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান। গ্রুপ সি-তে আছে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউ গিনি। গ্রুপ ডি বেশ কঠিন। এই গ্রুপে আছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস ও নেপাল।

 

 

নিউ ইয়র্কে স্টেডিয়ামের কাজ অসম্পূর্ণ

মার্কিন যুক্তরাষ্ট্রে বেস বল, আমেরিকান ফুটবল, বাস্কেটবল, ফুটবলের পরিকাঠামো উন্নত হলেও, এখনও পর্যন্ত ক্রিকেটের তেমন কোনও পরিকাঠামো নেই। টি-২০ বিশ্বকাপের জন্যই নিউ ইয়র্কে অস্থায়ী স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। আউটফিল্ড, পিচ তৈরির কাজ এখনও চলছে। আউটফিল্ড এখনও তৈরি হয়নি। ফলে জুনের আগে এই স্টেডিয়ামের কাজ শেষ করা সম্ভব হবে কি না, সেটা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ করতে হবে আয়োজকদের। না হলে টি-২০ বিশ্বকাপের সময় সমস্যা হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Men's T20 World Cup: জল্পনার অবসান, ৯ জুনই নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ

Australia Vs Pakistan: হ্যাজেলউডের অসামান্য বোলিং, ফের ব্যর্থ বাবর, পাকিস্তানকে হোয়াইটওয়াশের পথে অস্ট্রেলিয়া

India Vs South Africa: কেপ টাউনে সংক্ষিপ্ততম টেস্ট ম্যাচ, ইতিহাসে ভারতীয় দল

Read more Articles on
Share this article
click me!