T-20 World Cup: 'হয় বিরাট ওপেন করুক, নাহলে আমার টিমে ওর জায়গা হবে না'

আর মাত্র মাঝে একদিন। তারপরই আগামী ৫ জুন বুধবার, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। তার আগেই দলের ব্যাটিং অর্ডার নিয়ে জোরদার সওয়াল করলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনার ম্যাথু হেডেন।

Subhankar Das | Published : Jun 3, 2024 11:31 AM IST / Updated: Jun 03 2024, 05:06 PM IST

আর মাত্র মাঝে একদিন। তারপরই আগামী ৫ জুন বুধবার, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। তার আগেই দলের ব্যাটিং অর্ডার নিয়ে জোরদার সওয়াল করলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনার ম্যাথু হেডেন।

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ২২ গজের মহাযুদ্ধ আইসিসি টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। প্রথম ম্যাচে জয় পেয়েছে আয়োজক দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। আর এই প্রতিযোগিতায় ভারতীয় দল তাদের প্রথম ম্যাচটি খেলতে নামছে বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে। নিউ ইয়র্কে ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে এই ম্যাচ।

Latest Videos

আর ঠিক তার আগেই ভারতীয় দলের ব্যাটিং অর্ডার নিয়ে মন্তব্য করলেন প্রাক্তন অজি ক্রিকেটার ম্যাথু হেডেন। তাঁর মতে, বিরাট কোহলির উচিৎ দলের হয়ে ওপেন করা। রোহিত শর্মাকে তিনি ওপেনার হিসেবে পছন্দ করছেন না। বরং, মিডল অর্ডারের ৪ নম্বর জায়গাটি রোহিতের জন্য একদম ঠিকঠাক বলে দাবি তাঁর।

প্রসঙ্গত, টি-২০ ক্রিকেটে ওপেনার এবং মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে নিজেকে অনেকবার প্রমাণ করছেন কোহলি। এমনকি, সদ্য শেষ হওয়া আইপিএল প্রতিযোগিতায় জিতেছেন অরেঞ্জ ক্যাপ। ইতিমধ্যেই শোনা যাচ্ছে, কুড়ি বিশের বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে ওপেন করতে পারেন অধিনায়ক রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল।

কিন্তু প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ম্যাথু হেডেনের মত আবার ভিন্ন। ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এই বিশ্বকাপে লেগ স্পিনারদের মোকাবিলা করতে গেলে ব্যাটিং অর্ডারের শুরুতে বাম-হাতি এবং ডান-হাতি ব্যাটিং কম্বিনেশন রাখা ভীষণ জরুরি।

প্রাক্তন এই অজি তারকার মতে, “প্রতিটি দলে বাম-হাতি এবং ডান-হাতি ব্যাটিং কম্বিনেশন রাখতে হবে। যদি ভারতীয় দলের হয়ে বিরাট কোহলি ওপেন না করে, তাহলে আমি ওকে আমার দলে রাখব না। কারণ, ও এখন চূড়ান্ত ফর্মে রয়েছে। রোহিতও খুব ভালোমানের ক্রিকেটার। কিন্তু রোহিতের উচিৎ মিডল অর্ডারের দায়িত্ব নেওয়া। টি-২০ ক্রিকেটে, ৪ নম্বরে নেমে অনেক ভালো ক্রিকেট উপহার দিয়েছে রোহিত এবং রেকর্ডও গড়েছে। তাই সেই জায়গায় ফিরে গিয়ে ওর উচিৎ ব্যাটিং বিভাগকে নেতৃত্ব দেওয়া।”

সবথেকে বড় বিষয় হল যে, টি-২০ ক্রিকেট বিশ্বকাপে এখনও পর্যন্ত সবথেকে বেশি রান কোহলির ঝুলিতেই। মোট ২৭টি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ১১৪১ রান এবং ব্যাটিং গড় ৮১.৫০।

সবমিলিয়ে, বিশ্বকাপের মঞ্চে নামার আগেই ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ নিয়ে শুরু হয়ে গেল জোর চর্চা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram