T-20 World Cup: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতলেই সেমি, ভারতের প্রথম একাদশে আসছে পরিবর্তন?

টি-২০ ক্রিকেট বিশ্বকাপে সোমবার, সেন্ট লুসিয়াতে সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া। আর এই ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) সম্ভাব্য প্রথম একাদশে কারা কারা থাকছেন? এই নিয়েই জল্পনা তুঙ্গে।

Subhankar Das | Published : Jun 24, 2024 12:06 PM IST

টি-২০ ক্রিকেট বিশ্বকাপে (T-20 Cricket World Cup 2024) মহারণ। সোমবার, সেন্ট লুসিয়াতে (Saint Lucia) সুপার এইটের (Super Eight) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia T20 World Cup 2024)। ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে খেলা। আর এই ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) সম্ভাব্য প্রথম একাদশে কারা কারা থাকছেন? এই নিয়েই জল্পনা তুঙ্গে।

প্রসঙ্গত, গত ২০২৩ সালে ঘরের মাঠে একদিনের ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে (ODI World Cup Final) হারের বদলা নেওয়ার সুযোগ রয়েছে রোহিত শর্মাদের (Rohit Sharma) সামনে। চলতি টি-২০ বিশ্বকাপের (ICC T-20 Cricket World Cup) সেমিফাইনালে (Semi-Final) উঠতে গেলে, এই ম্যাচ জিততেই হবে টিম ইন্ডিয়াকে। আর অন্যদিকে, ডু অর ডাই ম্যাচ অস্ট্রেলিয়ার (Australia) সামনেও।

Latest Videos

ফলে, হাড্ডাহাড্ডি ক্রিকেট অপেক্ষা করে রয়েছে দর্শকদের জন্য। গত ম্যাচে, আফগানিস্তানের (Afghanistan) কাছে হেরে এইমুহূর্তে চূড়ান্ত বেকায়দায় রয়েছে অজিরা। যদি আফগানিস্তান ঐ ম্যাচে পরাজিত হত, তাহলে ভারত এবং অস্ট্রেলিয়া দুই দলই সেমিফাইনালে পৌঁছে যেত। কিন্তু অস্ট্রেলিয়া হারার ফলে, গ্রুপ এখন পুরো ওপেন হয়ে গেছে। ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং বাংলাদেশ, চারটি দলেরই সুযোগ রয়েছে সেমিফাইনালে যাওয়ার।

আর সেই জায়গায় দাঁড়িয়েই, জয় ছাড়া কিছুই ভাবছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট (Team Management)। এই ম্যাচ জিতলে আর কারও দিকে তাকাতে হবে না কোহলিদের (Virat Kohli)। সবথেকে বড় বিষয়, ভারতীয় দলের দুই ওপেনারই সঠিক সময়ে ফর্মে ফিরে এসেছেন। রোহিত শর্মা এবং বিরাট কোহলি বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে রান পেয়েছেন।

সেইসঙ্গে, দলের বোলিং আক্রমণও বেশ ভালো জায়গায় রয়েছে। চলতি বিশ্বকাপে, যশপ্রীত বুমরার (Jasprit Bumrah) সামনে কোনও ব্যাটারই বিশেষ সুবিধা করতে পারেননি। তাছাড়া আর্শদীপ সিং (Arshdeep Singh) নতুন এবং পুরনো বলে বেশ নজর কাড়ছেন। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ়ে (West Indies) তৃতীয় স্পিনার হিসেবে দলে এসেছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। বলা চলে, এই দলের অন্যতম একজন বড় অস্ত্র। সেইসঙ্গে, ভালো বোলিং করছেন হার্দিকও (Hardik Pandya)।

তবে অস্ট্রেলিয়া ম্যাচের আগে, সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং মহম্মদ সিরাজের (Mohammed Siraj) নামও কিন্তু রয়েছে চর্চার মধ্যে। এবার একনজরে দেখে নেওয়া যাক, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ।

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে/সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব/মহম্মদ সিরাজ, যশপ্রীত বুমরা, আর্শদীপ সিং।

আরও পড়ুনঃ 

T-20 World Cup: সুপার এইটে বড় জয় ইংল্যান্ডের, ১০ উইকেটে হারাল আমেরিকাকে

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical