Rinku Singh: আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে ৪৬ ধাপ উন্নতি রিঙ্কু সিংয়ের

আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে খেলার সুযোগ পেয়েই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন রিঙ্কু সিং। তিনি ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ভারতীয় দলের ভরসা হয়ে উঠেছেন।

Soumya Gangully | Published : Dec 13, 2023 11:33 AM IST / Updated: Dec 13 2023, 06:26 PM IST

ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স দেখানোর সুবাদে আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে উল্লেখযোগ্য উন্নতি হল ভারতীয় দলের নতুন তারকা রিঙ্কু সিংয়ের। তিনি ৪৬ ধাপ উন্নতি করে এখন ৫৯ নম্বরে। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখানোর পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও দুর্দান্ত ব্যাটিং করেন রিঙ্কু। এই কারণেই টি-২০ র‍্যাঙ্কিংয়ে তাঁর উন্নতি হল। এই ফর্ম বজায় রাখতে পারলে ভবিষ্যতে আরও উন্নতি করতে পারেন রিঙ্কু। এমনকী, তিনি এই ফর্ম্যাটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটারও হয়ে উঠতে পারেন। তাঁর মধ্যে সেই সম্ভাবনা দেখছে ক্রিকেট মহল।

র‍্যাঙ্কিংয়ে উন্নতি সূর্যকুমারের

বেশ কিছুদিন ধরেই আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের মধ্যে শীর্ষে ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব। তিনি শীর্ষস্থান ধরে রাখার পাশাপাশি অন্যদের সঙ্গে ব্যবধানও বাড়িয়ে নিয়েছেন। এখন সূর্যকুমারের রেটিং ৮৬৫। দ্বিতীয় স্থানে থাকা মহম্মদ রিজওয়ানের রেটিং ৭৮৭। ফলে আপাতত সূর্যকুমারকে স্থানচ্যূত করার মতো কাউকে দেখা যাচ্ছে না।

একই জায়গায় রুতুরাজ গায়কোয়াড়

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় প্রথম ১০ জনের মধ্যে সূর্যকুমার ছাড়া ভারতীয়দের মধ্যে আছেন শুধু রুতুরাজ গায়কোয়াড়। ৭ নম্বরে আছেন এই ব্যাটার। তাঁর রেটিং ৬৮১। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বাবর আজম ৪ নম্বরে আছেন। তাঁর রেটিং ৭৩৪। 

বোলারদের মধ্যে শীর্ষে রবি বিষ্ণোই

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে বোলারদের তালিকার শীর্ষে ভারতের লেগ-স্পিনার রবি বিষ্ণোই। তাঁর রেটিং ৬৯২। বোলারদের তালিকায় ভারতের অন্য কেউ নেই। দ্বিতীয় স্থানে আফগানিস্তানের তারকা রশিদ খান। তাঁরও রেটিং ৬৯২। তবে শীর্ষেই আছেন বিষ্ণোই। যথাক্রমে ৭ ও ৮ নম্বরে আফগানিস্তানের ফজলহক ফারুকি ও মুজিব-উর-রহমান। অলরাউন্ডারদের তালিকায় প্রথম ১০ জনের মধ্যে ভারত থেকে আছেন শুধু হার্দিক পান্ডিয়া। এই অলরাউন্ডার এখন ৪ নম্বরে। তিনি ১ ধাপ নেমে গিয়েছেন। তাঁর রেটিং ২০০।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: বিশ্বকাপ ফাইনালে কীভাবে হেরে গেল ভারত? এখনও কারণ খুঁজছেন রোহিত

Suryakumar Yadav: ধোনির রেকর্ড ভাঙলেন, দল হারলেও নতুন নজির সূর্যকুমারের

Read more Articles on
Share this article
click me!