টেস্টে প্রত্যাবর্তনেই শতরান, আইসিসি র‍্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে ঋষভ পন্থ

প্রায় দুই বছর ধরে গাড়ি দুর্ঘটনার কারণে মাথার বাইরে থাকা ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিং তালিকায় শীর্ষ স্থান অর্জন করেছেন।

Asianetnews Bangla Stories | Published : Sep 25, 2024 8:49 PM IST

15
২০২২ সালের পর প্রথমবার টেস্ট ক্রিকেটে খেলতে নেমেই অসাধারণ পারফরম্যান্স ঋষভ পন্থের

ভারতীয় দলের তারকা খেলোয়াড় ঋষভ পন্থ প্রায় আড়াই বছর আগে একটি ভয়াবহ গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন। দীর্ঘ চিকিৎসা, কঠোর অনুশীলনের পর তিনি আবারও ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন। কয়েকদিন আগেই চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নেমেছিলেন।

25
বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের দুই ইনিংসেই ভালো ব্যাটিং ঋষভ পন্থের

প্রথম ইনিংসে ৩৯ রান এবং দ্বিতীয় ইনিংসে ১০৯ রান করে দলের জয়ের অন্যতম কারিগর হয়ে ওঠেন ঋষভ পন্থ। এরই মধ্যে টেস্ট র‌্যাঙ্কিং তালিকা প্রকাশ করেছে বিসিসিআই।

35
চিপকে বাংলাদেশের বিরুদ্ধে প্রত্যাবর্তনের টেস্ট ম্যাচে শতরান করেছেন ঋষভ পন্থ

দুই বছর পর দলে ফিরেই সেঞ্চুরি করার পর ঋষভ পন্থ টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৬ নম্বরে উঠে এসেছেন। অন্যদিকে, শুবমান গিল ৫ ধাপ এগিয়ে ১৪ নম্বরে উঠে এসেছেন। ভারতের তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সোয়াল রয়েছেন ৫ নম্বরে।

45
চিপকে দুই ইনিংসেই ব্যর্থ হওয়ার পর আইসিসি র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে গিয়েছেন রোহিত-বিরাট

ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটার তথা অধিনায়ক রোহিত শর্মা এবং তারকা ব্যাটার বিরাট কোহলি ৫ ধাপ পিছিয়ে গেছেন। রোহিত ১০ নম্বরে এবং বিরাট কোহলি ১২ নম্বরে নেমে গেছেন।

55
আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের তালিকার শীর্ষে রবীন্দ্র জাডেজা

ব্যাটিং এবং বোলিং উভয় ক্ষেত্রেই দুর্দান্ত পারফর্ম করা রবীন্দ্র জাডেজা টেস্ট অলরাউন্ডার তালিকায় শীর্ষে রয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন দ্বিতীয় স্থানে। অক্ষর প্যাটেল রয়েছেন ষষ্ঠ স্থানে। বোলিংয়ে বাংলাদেশকে ধুলিসাৎ করা অশ্বিন রয়েছেন ১ নম্বরে, জসপ্রীত বুমরা ২ নম্বরে এবং জাডেজা রয়েছেন ৬ নম্বরে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos