ICC Under-19 Cricket World Cup Final: বিফলে রাজ লিম্বানি, আদর্শ সিংয়ের লড়াই, ফের অস্ট্রেলিয়ার কাছে হার ভারতের

ভারতীয় দল ও বিশ্বকাপের মধ্যে বারবার বাধা হয়ে দাঁড়াচ্ছে অস্ট্রেলিয়া। সিনিয়রদের ওডিআই বিশ্বকাপ, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালেও ভারতকে টেক্কা দিল অস্ট্রেলিয়া।

Soumya Gangully | Published : Feb 11, 2024 2:35 PM IST / Updated: Feb 11 2024, 09:18 PM IST

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ভারত। বোলাররা ভালো পারফরম্যান্স দেখালেও, ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল ভারতীয় দল। টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২৫৩ রান করে অস্ট্রেলিয়া। ৫০ ওভারের ম্যাচে এই রান করা কঠিন নয়। কিন্তু ভারতের ব্যাটারদের মধ্যে ওপেনার আদর্শ সিং ও মুরুগান অভিষেক ছাড়া আর কেউ সেভাবে লড়াই করতেই পারলেন না। ফলে ১৭৪ রানে অলআউট হয়ে গেল ভারতীয় দল। ৭৯ রানে হেরে রানার্স হল ভারত। এই নিয়ে চতুর্থবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। ভারতীয় দলের কাছে ষষ্ঠবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারলেন না উদয় সাহারানরা।

বিফলে ভারতের বোলারদের লড়াই

এদিন ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান রাজ লিম্বানি। ১০ ওভার বোলিং করে ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন এই তরুণ। ৬৩ রান দিয়ে ২ উইকেট নেন নমন তিওয়ারি। ৪১ রান দিয়ে ১ উইকেট নেন সৌমী পাণ্ডে। ৪৬ রান দিয়ে ১ উইকেট নেন মুশির খান। ১০ ওভারে ৩৭ রান দেন অভিষেক। ২ ওভারে ১৭ রান দেন প্রিয়াংশু মলিয়া। ফলে বড় স্কোর করতে পারেনি অস্ট্রেলিয়া। সর্বাধিক ৫৫ রান করেন হর্জস সিং। ওপেনার হ্যারি ডিক্সন করেন ৪২ রান। অধিনায়ক হিউ উইবগেন করেন ৪৮ রান। ৪৬ রান করে অপরাজিত থাকেন অলিভার পিকে।

অর্ধশতরান করতে পারলেন না ভারতের কোনও ব্যাটার

ভারতের ওপেনার আদর্শ করেন ৪৭ রান। অভিষেক করেন ৪২ রান। মুশির করেন ২২ রান। ১৪ রান করে অপরাজিত থাকেন নমন। অস্ট্রেলিয়ার হয়ে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন মাহিল বিয়ার্ডম্যান। ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন র‍্যাফ ম্যাকমিলান। ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন ক্যালাম ভিডলার। ৩২ রান দিয়ে ১ উইকেট নেন টম স্ট্রেকার। ৪২ রান দিয়ে ১ উইকেট নেন চার্লি অ্যান্ডারসন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Glenn Maxwell: আন্তর্জাতিক টি-২০ ম্যাচে পঞ্চম শতরান, রোহিতের রেকর্ড স্পর্শ ম্যাক্সওয়েলের

India Vs England: হাঁটুর চোট, বাকি ৩ টেস্ট ম্যাচে নেই ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচ

Read more Articles on
Share this article
click me!