Women's T20 World Cup: আত্মবিশ্বাসী দীপ্তি শর্মা, ট্রফি ছাড়া আর কিছুই ভাবছে না ভারত

শুরু হচ্ছে মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (ICC Women’s T-20 Cricket World Cup)। আর ভারতে মহিলাদের ক্রিকেটে অনেকটাই উন্নতি করেছে। জাতীয় দলের পারফরম্যান্সই শুধু নয়, ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামোও এখন ভালো জায়গায়।

Subhankar Das | Published : Oct 1, 2024 4:00 PM IST

শুরু হচ্ছে মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (ICC Women’s T-20 Cricket World Cup)। আর ভারতে মহিলাদের ক্রিকেটে অনেকটাই উন্নতি করেছে। জাতীয় দলের পারফরম্যান্সই শুধু নয়, ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামোও এখন ভালো জায়গায়।

তাছাড়া শুরু হয়েছে উইমেন্স প্রিমিয়ার লিগের (Women’s Premier League) মতো প্রতিযোগিতাও। একাধিক ইতিবাচক দিক রয়েছে। কিন্তু সিনিয়র মহিলা দলের হাত ধরে এখন কোনও আইসিসি (ICC) ট্রফি আসেনি। যদিও জুনিয়রদের হাত দিয়ে এসেছে। তাই আরও একটা টি-২০ বিশ্বকাপে নামার আগে ভারতীয় দলের সিনিয়র অলরাউন্ডার দীপ্তি শর্মা (Deepti Sharma) মনে করছেন, একটা ট্রফিই সব পরিস্থিতি বদলে দিতে পারে।

Latest Videos

মহিলাদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ হওয়ার কথা ছিল বাংলাদেশে। যদিও নিরাপত্তাজনিত কারণে শেষ মুহূর্তে তা আরব আমির শাহিতে সরানো হয়েছে। দুবাই এবং শারজায় হবে বিশ্বকাপের ম্যাচগুলি। আগামী ৩ অক্টোবর থেকে শুরু এই মেগা টুর্নামেন্ট। সেইমতো পৌঁছে গেছে ভারতীয় দলও।

অলরাউন্ডার দীপ্তি শর্মা একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, “বিশ্বকাপ মানে বাড়তি চাপ নয়। তবে প্রত্যেকটা প্লেয়ারের কাছেই এটি একটি বড় ইভেন্ট। ব্যক্তিগতভাবে আমি ভীষণ আশাবাদী। তার কারণ, আমাদের মেন্স টিম জিতেছে।”

তিনি আরও যোগ করেন, “প্রত্যেকটা সিরিজেই আমরা ভালো পারফর্ম করেছি। এমনকি, বড় টুর্নামেন্টেও ভালো খেলেছি। এখানে সবচেয়ে ভালো পারফরম্যান্স করা প্রয়োজন। আমরা যেভাবে ২০১৭ বিশ্বকাপ ফাইনাল খেলেছিলাম, এরপরই হঠাৎ অনেক কিছু বদলে গেছে। একটা আলাদাই অনুভূতি হয়েছিল। তাই আমি নিশ্চিত, আমরা একটা বিশ্বকাপ ট্রফি জিততে পারলে সমস্ত কিছু বদলে যাবে। দেশের প্রত্যেকটি মেয়ে আরও বেশি করে ক্রিকেটে আকর্ষিত হবে।”

সবমিলিয়ে, যথেষ্ট আত্মবিশ্বাসী ভারতীয় মহিলা ক্রিকেট দল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘গোটা রাজ্যটাই তো থ্রেট কালচারের উপর চলছে’ অভয়া কাণ্ডের প্রতিবাদে বিস্ফোরক Sukanta Majumdar | RG Kar
কলকাতার গলি থেকে বম্বের ফুটপাত, কেমন ছিল জার্নি? দেখুন কী বললেন মিঠুন চক্রবর্তী | Mithun Chakraborty
RG Kar Protest | বিচারের দাবীতে ফের রাজপথে চিকিৎসকরা | Junior Doctors Protest |
মাত্র ১ টাকা গুরুদক্ষিণা, ক্যানিং-এ এক টাকার পাঠশালায় শিশুদের মুখে হাসি | South 24 Parganas News
Rashifal | রাশিফল ৩০ সেপ্টেম্বর : লটারি প্রাপ্তির যোগ? সোমবার আপনার কপালে কি আছে? দেখুন আজকের রাশিফল