IND vs BAN: স্তব্ধ হল সব হুঙ্কার! দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে দুরমুশ করে ৭ উইকেটে জয় ভারতের

কার্যত, বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও জয় ছিনিয়ে নিলেন রোহিতরা। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)।

Subhankar Das | Published : Oct 1, 2024 8:37 AM IST / Updated: Oct 01 2024, 02:44 PM IST

কার্যত, বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও জয় ছিনিয়ে নিলেন রোহিতরা। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)।

আর কানপুরে (Kanpur) শুরু থেকেই বেকায়দায় পড়ে বাংলাদেশ (Bangladesh)। প্রথমে ব্যাট করে ২৩৩ রান তুলতে সক্ষম হয় তারা। মিডল অর্ডার ব্যাটসম্যান মোমিনুল ছাড়া আর কেউ সেইভাবে মাথা তুলে দাঁড়াতে পারেননি। তাঁর সংগ্রহে ১০৭ রান। এছাড়া ৩১ রান করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

Latest Videos

অপরদিকে বল হাতে ভারতের হয়ে দাপট দেখান যশপ্রীত বুমরা। তিনি নেন ৩ উইকেট। মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন এবং আকাশদীপ ২টি করে উইকেট পান। সেইসঙ্গে, রবীন্দ্র জাদেজার ঝুলিতে ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে, ২৮৫ রান তোলার পর ডিক্লেয়ার করে দেন অধিনায়ক রোহিত শর্মা। ভারতের হয়ে ওপেনার যশস্বী জয়সওয়াল করেন ৭২ রান। অন্যদিকে, বিরাট কোহলির সংগ্রহে ৪৭ এবং কেএল রাহুল করেন ৬৮ রান।

টাইগার্সদের হয়ে ৪টি করে উইকেট পান মেহেদি হাসান মীরাজ এবং শাকিব আল হাসান। এরপর দ্বিতীয় ইনিংসেও খুব একটা সুবিধা করে উঠতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। মাত্র ১৪৬ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। দলের ওপেনার শাদমান ইসলাম সর্বাধিক ৫০ রান করেন। এছাড়া মুশফিকুর রহিমের সংগ্রহে ৩৭ রান।

ভারতীয় বোলারদের দাপটে একেবারে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস। বুমরা, জাদেজা এবং অশ্বিন প্রত্যেকে ৩টি করে উইকেট পান। একটি উইকেট নেন আকাশদীপ।

জবাবে ব্যাট করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি টিম ইন্ডিয়াকে। মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় তারা। এই ইনিংসেও জয়সওয়াল বেশ ভালো ইনিংস উপহার দেন। তিনি করেন ৫১ রান। এছাড়া বিরাট কোহলি ২৯ রানে এবং ঋষভ পন্থ ৪ রানে ক্রিজে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন। ফলে, ভারত সহজেই মাত্র ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে নেয়।

আর এই জয়ের সুবাদে, টেস্ট সিরিজও পকেটে পুড়ে নিল ইন্ডিয়া। ম্যাচের সেরা যশস্বী জয়সওয়াল এবং সিরিজের সেরা রবিচন্দ্রন অশ্বিন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
ফুটপাথ থেকে 'মহাগুরু' 'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেয়ে কি বললেন মিঠুন, দেখুন | Mithun Chakraborty
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
'যত দোষ সব জুনিয়র ডাক্তারদের!' ক্ষোভ প্রকাশ চিকিৎসক কিঞ্জল নন্দের | Kolkata Doctors Strike News