অস্ট্রেলিয়ার কাছে হার, মহিলাদের টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত

পুরুষ ক্রিকেটাররা যখন ঘরের মাঠে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে দুরমুশ করছেন, তখন মহিলাদের টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেই বিদায় নিল ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Feb 23, 2023 4:11 PM IST / Updated: Feb 23 2023, 10:20 PM IST

অস্ট্রেলিয়ার কাছে ৫ রানে হেরে মহিলাদের টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারতীয় দল। বৃহস্পতিবার সেমি ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৭২ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৮ উইকেটে ১৬৭ রান করে ভারতীয় দল। বড় রান তাড়া করতে নেমে ২৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেই অবস্থায় লড়াই শুরু করেন অধিনায়ক হরমনপ্রীত কউর ও জেমাইমা রডরিগেজ। তাঁরা দলের রান টেনে নিয়ে যান ৯৭ পর্যন্ত। ২৪ বলে ৪৩ রানের লড়াকু ইনিংস খেলে আউট হয়ে যান জেমাইমা। এরপর হরমনপ্রীতের সঙ্গে জুটি বাঁধেন রিচা ঘোষ। ৩৪ বলে ৫২ রান করে রান আউট হয়ে যান হরমনপ্রীত। তিনি অধিনায়ক হলেও, যেভাবে রান আউট হলেন, তাতে দায়িত্বজ্ঞানহীন আচরণই ফুটে ওঠে। ক্রিজের কাছে পৌঁছে গিয়েও মাটিতে ব্যাট না ফেলায় রান আউট হন হরমনপ্রীত। রিচা করেন ১৪ রান। দীপ্তি শর্মা ২০ রান করে অপরাজিত থাকেন। ১১ রান করেন স্নেহ রানা। অস্ট্রেলিয়ার হয়ে ২ উইকেট করে নেন অ্যাশলে গার্ডনার ও ডার্সি ব্রাউন। ১ উইকেট করে নেন মেগান শাট ও জেস জোনাসেন।

এই ম্যাচে ভারতের হারের অন্যতম কারণ খারাপ ফিল্ডিং ও টপ অর্ডারের ব্যর্থতা। এদিন ফিল্ডিং করার সময় একাধিক ক্যাচ ফস্কান ভারতের ফিল্ডাররা। মিসফিল্ডিংয়ের কারণেও অনেক রান পেয়ে যায় অস্ট্রেলিয়া। এরপর ভারতের দুই ওপেনার স্মৃতি মন্ধানা ও শেফালি ভার্মা শুরুতেই আউট হয়ে যান। শেফালি করেন ৯ রান। স্মৃতি করেন মাত্র ২ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা ইয়াস্তিকা ভাটিয়া ৪ রান করে রান আউট হয়ে যান। গত কয়েকটি ম্যাচের মতোই এদিনও পাওয়ার প্লে-তে বেশি রান করতে পারেনি ভারতীয় দল। এরই খেসারত দিতে হল।

এদিন অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার অ্যালিসা হিলি (২৫) ও বেথ মুনি (৫৪)। ওপেনিং জুটিতে যোগ হয় ৫২ রান। এরপর ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে অধিনায়ক মেগ ল্যানিং ৪৯ রান করে অপরাজিত থাকেন। ৩১ রান করেন অ্যাশলে গার্ডনার। ৭ রান করেন গ্রেস হ্যারিস। ২ রান করে অপরাজিত থাকেন এলিসি পেরি। ভারতের হয়ে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন শিখা পাণ্ডে। ৩০ রান দিয়ে ১ উইকেট নেন দীপ্তি শর্মা। ৩৫ রান দিয়ে ১ উইকেট নেন রাধা যাদব।

আরও পড়ুন-

Rohit Sharma: কে এল রাহুল দক্ষ ক্রিকেটার, ওর পাশে আছে দল, বললেন রোহিত

ভারতের অধিনায়কের মোটা হওয়া লজ্জাজনক, রোহিত শর্মাকে তোপ কপিল দেবের

স্পিনিং উইকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতাই নেই প্যাট কামিন্সের, তোপ জেফ লসনের

Read more Articles on
Share this article
click me!