বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে এনসিএ-তে দ্রাবিড়

আইপিএল শেষ হওয়ার পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ভারতের টেস্ট দলের বেশিরভাগ ক্রিকেটারই এখন আইপিএল খেলতে ব্যস্ত। তবে প্রধান কোচ রাহুল দ্রাবিড় জাতীয় দল নিয়ে পরিকল্পনা চালিয়ে যাচ্ছেন।

Web Desk - ANB | Published : Apr 10, 2023 12:47 PM IST / Updated: Apr 10 2023, 06:58 PM IST

রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ সামি, মহম্মদ সিরাজরা যখন আইপিএল-এ নিজেদের ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে ব্যস্ত, তখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতির বিষয়ে আলোচনা করার জন্য মঙ্গলবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাচ্ছেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও সাপোর্ট স্টাফরা। বিসিসিআই-এর এক কর্তা এ বিষয়ে জানিয়েছেন, ‘ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পরশ মামব্রে, ফিল্ডিং কোচ টি দিলীপ-সহ সাপোর্ট স্টাফরা মঙ্গলবার এনসিএ-তে যাচ্ছেন। এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণও থাকবেন। তাঁরা জাতীয় দল নিয়ে আলোচনা করবেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি নিয়েই তাঁদের মধ্যে আলোচনা হবে।’

৭ জুন দ্য ওভালে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এই ম্যাচে ভারতীয় দল পাবে না পেসার জসপ্রীত বুমরা, মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াল আইয়ার উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে। এই তিনজনেরই চোট আছে। ফলে বাকিদের নিয়েই খেলতে হবে ভারতীয় দলকে। দেশের মাটিতে স্পিনারদের সহায়ক পিচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দলেও, ইংল্যান্ডের পিচে খেলা সবজ হবে না। বাঁ হাতি পেসারদের বিরুদ্ধে ভারতের ব্যাটারদের দুর্বলতা, পেসারদের পারফরম্যান্স-সহ অনেককিছু নিয়েই ভাবতে হচ্ছে ভারতের টিম ম্যানেজমেন্টকে। সেই কারণেই এনসিএ-তে আলোচনায় বসছেন দ্রাবিড়রা। নতুন করে আর কোনও ক্রিকেটার চোট না পান, সেটা নিশ্চিত করার জন্য আইপিএল-এ ভারতীয় ক্রিকেটারদের ওয়ার্কলোডের উপরেও নজর রাখা হচ্ছে। প্রধান কোচ ও সাপোর্ট স্টাফদের আলোচনার পর আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিকে নতুন কোনও বার্তা দেওয়া হতে পারে।

রজত পতিদারের মতো কয়েকজন ক্রিকেটার চোট পাওয়ার পর রিহ্যাবের জন্য এনসিএ-তে গিয়েছেন। ভারতের সিনিয়র দল, ভারতীয় এ দল ও ১৯ থেকে ২৩ বছর বয়সি প্রতিভাবান ক্রিকেটারদের উপর নজর রাখছেন লক্ষ্মণ। ভারতীয় ক্রিকেটের সবকিছুই তাঁর নখদর্পণে। সেই কারণেই জাতীয় দলের প্রাক্তন সতীর্থর সঙ্গে আলোচনায় বসবেন দ্রাবিড়। তাঁরা ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন।

বিসিসিআই সূত্রে খবর, চোট সারিয়ে মাঠে ফেরার পরেও শ্রেয়াস, দীপক চাহারের মতো ক্রিকেটারদের ফের চোট পাওয়ার ঘটনায় অসন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট। এনসিএ-র ক্রীড়াবিজ্ঞান বিভাগের প্রধান নীতীন প্যাটেলকে প্রশ্নের মুখে পড়তে হতে পারে। ভারতের টেস্ট দলের ক্রিকেটারদের চোটমুক্ত রাখার উপরেই এখন জোর দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। সেই কারণেই আইপিএল চলাকালীন আলোচনায় বসছেন দ্রাবিড়রা।

আরও পড়ুন-

IPL 2023: জাতীয় দল থেকে সাময়িক বিরতি, কেকেআর শিবিরে যোগ দিলেন লিটন দাস

IPL 2023: বাবা বলেছিলেন ক্রিকেট খেলে কিছুই হবে না, ভুল প্রমাণ করেছেন রিঙ্কু সিং

IPL 2023: শেষ ওভারে রিঙ্কু সিংয়ের ৫ ছক্কা, অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিল কেকেআর

Share this article
click me!