India Vs Afghanistan: বিরাট কোহলির প্রত্যাবর্তন, টসে জিতে ফিল্ডিং ভারতের

ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলছে ভারতীয় দল। এই ম্যাচ জিতলেই সিরিজ দখল করবেন রোহিত শর্মারা।

Soumya Gangully | Published : Jan 14, 2024 12:42 PM IST / Updated: Jan 14 2024, 07:08 PM IST

আন্তর্জাতিক টি-২০ ম্যাচে বিরাট কোহলির প্রত্যাবর্তনের মঞ্চে টসে জিতে প্রথমে ফিল্ডিং করছে ভারতীয় দল। ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে বিরাটের পাশাপাশি প্রত্যাবর্তন ঘটল যশস্বী জয়সোয়ালের। বাদ পড়েছেন শুবমান গিল ও তিলক ভার্মা। ভারতের হয়ে খেলছেন- রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, শিবম দুবে, জিতেশ শর্মা (উইকেটকিপার), রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং ও মুকেশ কুমার। এই ম্যাচ জিতলেই সিরিজ জয় করবে ভারতীয় দল।

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতিতে ভারত

ইন্দোরের ম্যাচের পর টি-২০ বিশ্বকাপের আগে আর মাত্র একটি টি-২০ ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে ভারতীয় দল। ফলে আফগানিস্তানের বিরুদ্ধে এই সিরিজকে প্রচণ্ড গুরুত্ব দিচ্ছে ভারত। ইন্দোরে টসে জেতার পর রোহিত বলেছেন, ‘আমরা প্রথমে ফিল্ডিং করব। এই সিদ্ধান্তের পিছনে নির্দিষ্ট কোনও কারণ নেই। এই মাঠের বাউন্ডারি ছোট। এই মাঠের প্রকৃতি জানি। সেই কারণেই প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলাম। আমরা টিম মিটিংয়ে যে বিষয়গুলি নিয়ে আলোচনা করি, প্রথম ম্যাচে সেই পরিকল্পনাগুলি কার্যকর করতে পেরেছি। আমরা দলের সবাইকে নির্দিষ্ট দায়িত্ব দিয়েছি। তারা সেই দায়িত্ব যথাযথভাবে পালন করতে পেরেছে। দলের কারও উপর বোঝা নেই। আমরা ওদের পাশে আছি। দলের সবাই যাতে খোলা মনে খেলতে পারে, সেটা নিশ্চিত করার চেষ্টা করছি। বিশ্বকাপের কথা মাথায় রেখেই আমরা এগিয়ে চলেছি। তবে আমরা জানি, ম্যাচ জয়ও জরুরি।’

বড় স্কোরের আশায় আফগানিস্তান

টসে হেরে আফগানিস্তানের অধিনায়ক ইব্রাহিম জর্দান বলেছেন, 'আমরাও টসে জিতলে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিতাম। আমরা ভালো ব্যাটিং করে রান করার চেষ্টা করব।' এই ম্যাচে আফগানদের হয়ে খেলছেন- রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), ইব্রাহিম জর্দান (অধিনায়ক), আজমাতুল্লাহ ওমরজাই, মহম্মদ নবি, নাজিবুল্লাহ জর্দান, করিম জানাত, গুলাবদিন নায়েব, নূর আহমেদ, ফজলহক ফারুকি, নবীন-উল-হক ও মুজিব-উর-রহমান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli-Novak Djokovic: জকোভিচই ইনস্টাগ্রামে প্রথম বার্তা পাঠান, জানালেন বিরাট

New Zealand Vs Pakistan: দ্বিতীয় টি-২০ ম্যাচেও জয়, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়ের পথে নিউজিল্যান্ড

Yuvraj Singh: মাঠে ফেরার ইচ্ছা, তরুণদের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে চান যুবরাজ

Read more Articles on
Share this article
click me!