Afghanistan: ভারতের কাছে হারের পরেই নতুন ফিল্ডিং কোচের নাম ঘোষণা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজের সব ম্যাচেই হেরে গিয়েছে আফগানিস্তান। তবে এই হারে ভেঙে পড়ার বদলে ভুল থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে চাইছে আফগানিস্তান ক্রিকেট দল।

Soumya Gangully | Published : Jan 18, 2024 2:09 PM IST / Updated: Jan 18 2024, 08:51 PM IST

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে ০-৩ হারের পরেই নতুন ফিল্ডিং কোচের নাম ঘোষণা করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। শেন ম্যাকডারমটকে নতুন ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে। টি-২০ বিশ্বকাপের আগে মহম্মদ নবি, আজমাতুল্লাহ ওমরজাইদের ফিল্ডিং উন্নত করার লক্ষ্যেই ম্যাকডাকমটকে দায়িত্ব দেওয়া হয়েছে। ১ ফেব্রুয়ারি থেকেই দায়িত্ব নিতে পারেন আফগানিস্তানের নতুন ফিল্ডিং কোচ। ভারত সফরের পরেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে আফগানিস্তান দল। এই সফর থেকেই কাজ শুরু করতে পারেন নতুন ফিল্ডিং কোচ। দলের মান বাড়ানোর জন্য নানা উদ্যোগ নিচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ক্রিকেটাররাও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন।

অভিজ্ঞ কোচ ম্যাকডারমট

অনেকদিন ধরেই কোচিংয়ের সঙ্গে যুক্ত ম্যাকডারমট। এই অস্ট্রেলিয়ানের হাই-পারফরম্যান্স লেভেল থ্রি কোচিং সার্টিফিকেট আছে। কোচ হিসেবে সাফল্যও পেয়েছেন তিনি। বাংলাদেশ, শ্রীলঙ্কা, ক্রিকেট অস্ট্রেলিয়া, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন, ক্রিকেট টাসমানিয়ার সঙ্গে যুক্ত থেকেছেন ম্যাকডারমট। তিনি ২০২১ ও ২০২২ সালে টি-২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালে ওডিআই বিশ্বকাপে কোচিং স্টাফ হিসেবে কাজ করেছেন। ২০২২ থেকে বাংলাদেশের জাতীয় দলের সহকারী ফিল্ডিং কোচ ছিলেন ম্যাকডারমট। এর আগে তিনি ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত শ্রীলঙ্কার জাতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি শ্রীলঙ্কা এ দলের প্রধান কোচ হিসেবেও কাজ করেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার ন্যাশনাল ক্রিকেট সেন্টারেও কাজ করেছেন ম্যাকডারমট। তিনি ২০১২ থেকে ২০১৯ পর্যন্ত অস্ট্রেলিয়া এ দলের অ্যানালিস্ট, ফিল্ডিং কোচ, সহকারী ফিল্ডিং কোচ, ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেছেন।

নির্দিষ্ট পরিকল্পনা করে এগোচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড

সম্প্রতি আফগানিস্তানের নতুন ব্যাটিং কোচ হিসেবে অ্যান্ড্রু পাটিকের নাম ঘোষণা করা হয়েছে। এবার নতুন ফিল্ডিং কোচের নামও ঘোষণা করা হল। এরপর পারফরম্যান্স অ্যানালিস্টের নামও ঘোষণা করা হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: শনিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু, জানালেন দ্রাবিড়

Suryakumar Yadav: মিউনিখে অস্ত্রোপচার সফল, দ্রুত মাঠে ফেরার লক্ষ্যে সূর্যকুমার

Share this article
click me!